৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


রাফিনিয়ার জোড়া গোলে পিএসজিকে হারাল বার্সালোনা

রাফিনিয়ার জোড়া গোলে পিএসজিকে হারাল বার্সালোনা - ছবি : সংগৃহীত

ঘরের মাঠে বার্সালোনাকে আটকাতে পারল না পিএসজি। পার্ক দে প্রিন্সেস থেকে বিষাদ মনে ঘরে ফিরল প্যারিসবাসী। বিপরীতে স্বস্তির জয় কাতালানদের। রাফিনিয়ার জোড়া গোলে পিএসজিকে ৩-২ গোলে হারিয়েছে তারা।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বুধবার রাতে মুখোমুখি হয় প্যারিস সেন্ট জার্মেই ও বার্সালোনা। টান টান উত্তেজনার ম্যাচে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত বার্সালোনার সাথে পেরে উঠেনি স্বাগতিকেরা। যদিও দ্বিতীয় লেগে পিএসজির সুযোগ থাকবে ঘুরে দাঁড়ানোর।

চেনা মঞ্চে নিজেদের দর্শকদের সমর্থন পাওয়া পিএসজি শুরু থেকে চেপে ধরে ধরেছিল বার্সাকে। কাং লি ইন ও মার্কো আসেনসিও গোলের সুযোগও সৃষ্টি করেছিলেন নিয়মিত বিরতিতে। তবে বার্সা গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেন তাদের প্রচেষ্টা নস্যাৎ করে দেন।

বার্সালোনাও সময়ের সাথে সাথে নিজেদের গুছিয়ে নেয়। শুরু করে পাল্টা আক্রমণ। পিএসজি বেশ কয়েকবার তা সামলে উঠলেও ৩৭তম মিনিটে আর পারেনি। পিএসজি গোলরক্ষক দোন্নারুম্মার থেকে আকস্মিক বল পেয়ে জাল খুঁজে নিতে ভুল হয়নি রাফিনিয়ার। চ্যাম্পিয়ন লিগে যা তার প্রথম গোল।

পিছিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় পিএসজি। ৩ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে লিড ভেঙে এগিয়ে যায় স্বাগতিকেরা। ৪৮ মিনিটে কর্নার লাইন থেকে বল পেয়ে চোখের পলকে বল জালে প্রবেশ করান উসমান দেম্বেলে। ম্যাচে ফেরে সমতা। আর ৫০তম মিনিটে জাল খুঁজে পান ভিতিনহা।

তবে লিড ভাঙতে সময় নেয়নি বার্সালোনাও। ৬২তম মিনিটে সমতায় ফেরে তারা। চ্যাম্পিয়নস লিগে প্রথম গোল পাওয়া রাফিনিয়া দ্বিতীয় গোলটাও পেয়ে যান এই ম্যাচে। এবার পেদ্রির পাস থেকে গোল করেন এই ব্রাজিলিয়ান। ম্যাচে ২-২ সমতা।

জয়সূচক গোলটা আসে আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনের থেকে। বদলি নেমে বলে নিজের প্রথম ছোঁয়াতেই স্তব্ধ করে দেন প্যারিসকে। ইলকাই গুন্দোয়ানের নেওয়া নিখুঁত এক কর্নার কিক থেকে মাথা ছুঁয়ে বার্সাকে এগিয়ে দেন ক্রিস্টেনসেন। স্কোরবোর্ড তখন ৩-২।

বাকিটা সময় অনেক চেষ্টা করলেও বার্সার রক্ষণভাগের দৃঢ়তায় হার নিয়েই মাঠ ছাড়তে হয় প্যারিসিয়ানদের। ফলে ভালো কিছু করতে হলে দ্বিতীয় লেগে তাকিয়ে থাকতে হবে পিএসজিকে।


আরো সংবাদ



premium cement