৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সেমিফাইনালের প্রথম লেগে ল্যাজিওকে ২-০ গোলে পরাজিত করেছে জুভেন্টাস

- ছবি : সংগৃহীত

কোপা ইতালিয়ার প্রথম লেগে ল্যাজিওকে ২-০ গোলে হারিয়ে অনেকটাই সুবিধাজনক অবস্থানে পৌঁছে গেছে জুভেন্টাস। দ্বিতীয়ার্ধে ফেডেরিকো চিয়েসা ও ডুসান ভ্লাহোভিচের গোলে মাসিমিলিয়ানো আলেগ্রির দলের জয় নিশ্চিত হয়।

এই জয়ে জুভেন্টাস ২২তম কাপ ফাইনালের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে। রেকর্ড ১৪ বার জুভেন্টাস এই টুর্নামেন্টের শিরোপা জিতেছে। আগামী মঙ্গলবার (২৩ এপ্রিল) রোমে ফিরতি লেগ অনুষ্ঠিত হবে।

ম্যাচের শুরুতেই এগিয়ে যাবার সুযোগ পেয়েছিল জুভেন্টাস। ল্যাজিওর উরুগুইয়ান মিডফিল্ডার মাটিয়াস ভেসিনো ডিফেন্ডার আন্দ্রে কামবিয়াসোকে ফাউল করায় রেফারি ডেভিড মাসা পেনাল্টির নির্দেশ দেন। কিন্তু পরে ভিএআর পরীক্ষা করে দেখা গেছে, জুভেন্টাসের রাইট-ব্যাক কামবিয়াসো অফসাইড পজিশনে ছিলেন। ১৪ মিনিটে ইনজুরির কারণে ল্যাজিও স্ট্রাইকার মাত্তিয়া জাকাগনি মাঠ ছাড়তে বাধ্য হন।

এর আগে শনিবার সিরি-এ লিগে শেষ মুহূর্তের গোলে জুভেন্টাসকে ঘরের মাঠে ১-০ ব্যবধানে পরাজিত করেছিল ল্যাজিও।

তুরিনের আলিয়াঁজ স্টেডিয়ামে প্রথমার্ধ গোলশূণ্য থাকার পর দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটের মধ্যে চিয়েসা গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন। কামবিয়াসোর দারুণ এক পাস থেকে ডান পোস্টে বল জড়িয়ে জুভেন্টাসকে লিড এনে দেন ইতালিয়ান স্ট্রাইকার। এই গোলের পর জুভেন্টাস যেন প্রাণ ফিরে পায়। ৬৪ মিনিটে ভ্লাহোভিচ কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন। ওয়েস্টন ম্যাককিনির ডান দিকের অ্যাসিস্টে প্রথম সুযোগেই সার্বিয়ান ফরোয়ার্ড বল জালে জড়ান। সব ধরনের প্রতিযোগিতায় এ বছর এটি ভ্লাহোভিচের ১০ম গোল।

ম্যাচ শেষে ভ্লাহোভিচ স্বীকার করেন ম্যাচটি সকলের জন্য বেশ কঠিন ছিল। তিনি বলেন, ‘আমরা শক্তিশালী একটি দলের বিপক্ষে খেলতে নেমেছিলাম। তাদের কোচও বেশ অভিজ্ঞ। এই ম্যাচে জয়ের জন্য আমরা সবকিছু দিয়েছি। গোলের পর সবকিছু সহজ হয়ে যায়।’ সব ধরনের প্রতিযোগিতায় ঘরের মাঠে শেষ ২৩ ম্যাচে অপরাজিত রয়েছে জুভেন্টাস। ২০১৫ সালে মার্চে তারা সর্বশেষ ঘরের মাঠে কোপা ইতালিয়াতে পরাজিত হয়েছিল।

অন্যদিকে, ২০১৮-১৯ সালের পর প্রথমবারের মতো কোপা ইতালিয়ার সেমিফাইনালে খেলছে ল্যাজিও।

সূত্র : বাসস/এএফপি


আরো সংবাদ



premium cement