২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ভিনিসিয়াসের বিপক্ষে বর্ণবাদী অপমানে রেফারির অবহেলা ছিল : রিয়াল মাদ্রিদ

ভিনিসিয়াস জুনিয়র - সংগৃহীত

ওসাসুনার বিপক্ষে লা লিগায় ৪-২ গোলের জয়ের ম্যাচটিতে ভিনিসিয়াসকে ঘিরে আবারো বর্ণবাদের ঘটনা ঘটেছে। আর রেফারি তার ম্যাচ রিপোর্টে অপমানজনক এই বিষয়টি অন্তর্ভূক্ত না করে দায়িত্বের প্রতি অবহেলার জন্ম দিয়েছে বলে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে অভিযোগ দায়ের করেছে রিয়াল মাদ্রিদ।

শনিবার এল সাদারের ম্যাচটিতে টেলিভিশন ফুটেজে দেখা গেছে ভিনিকে উদ্দেশ্য করে নানা ধরনের অপমানজনক মন্তব্য করছে প্রতিপক্ষ সমর্থকরা। বিষয়টি মাদ্রিদ সতীর্থ ডানি কারভাহাল রেফারি হুয়ান মার্টিনেজ মুনুয়েরাকে অবহিত করেন।

ম্যাচটিতে ভিনিসিয়াস ২ গোল করেন। ৬৪ মিনিটে দ্বিতীয় গোলের পর সমর্থকদের উদ্দেশে কানের দিকে আঙ্গুল দেখিয়ে সবকিছু শুনছেন বলে ইঙ্গিত করেন ব্রাজিলিয়ান এই উইঙ্গার। ম্যাচ শেষে আনুষ্ঠানিক ম্যাচ রিপোর্টে কোনো ধরনের অপমানজনক মন্তব্যের উল্লেখ করেননি রেফারি।

এ প্রসঙ্গে মাদ্রিদ এক বিবৃতিতে বলেছে, ‘আরো একবার ভিনিসিয়াস জুনিয়রকে উদ্দেশ্য করে গুরুতর অপমানজনক মন্তব্য করা হয়েছে। লা লিগার শেষ ম্যাচে এল সাদারে এই ঘটনাটি ঘটেছে, যা সবাই দেখেছে। রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি কমিটির কাছে আমাদের ক্লাব রেফারি হুয়ান মার্টিনেজ মুনুয়েরার বিপক্ষে আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেছে। ম্যাচ রিপোর্টে তার দায়িত্বের অবহেলা স্পষ্টভাবে প্রকাশ পেয়েছে। আমাদের খেলোয়াড় ভিনিসিয়াসকে ঘিরে বারবার যে ধরনের অপমানজনক মন্তব্য করা হয়েছে তা রিপোর্টে ইচ্ছে করেই এড়িয়ে গেছেন রেফারি। এমনকি ওই সময় আমাদের খেলোয়াড়রা বারবার এ বিষয়ে তাকে অবহিত করেও কোনো লাভ হয়নি।
রিয়াল মাদ্রিদ আবারো বর্ণবাদ, বৈষম্য এবং ঘৃণার এই সহিংস আক্রমণের নিন্দা করে এবং আমাদের খেলোয়াড় ভিনিসিয়াস জুনিয়র যে সহিংসতা ভোগ করছে তা নির্মূল করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহনের দাবি জানাচ্ছে।’

গত সপ্তাহে নাপোলির বিপক্ষে মন্টিজুইসে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার শেষ ষোলর ম্যাচেও ভিনিসিয়াসকে উদ্দেশে করে সমর্থকরা বাজে মন্তব্য করে। এর আগে, অ্যাথলেটিকো মাদ্রিদ ও ইন্টার মিলানের মধ্যকার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ম্যাচেও এই একই ধরনের ঘটনা ঘটেছে। রিয়াল মাদ্রিদ কিংবা ভিনিসিয়াস মাঠে না থাকা সত্বেও এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি কোনোভাবেই মেনে নেয়নি লস ব্লাঙ্কোসরা। গত বছর মে মাসে ভ্যালেন্সিয়ার মাস্তেলা স্টেডিয়ামে প্রতিপক্ষ সমর্থকরা ভিনিকে ঘিরে যে বর্ণবাদী আচরনের সূচনা করেছিল তা এখনো চলমান রয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বার্লিনে ফিলিস্তিনিপন্থী ক্যাম্প ভেঙে দিয়েছে জার্মান পুলিশ সেভ দ্য চিলড্রেনে ক্যারিয়ার গড়ার সুযোগ বনশ্রীতে কিশোরী গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার সৌদি আরবে আরব ও ইইউ কূটনীতিকদের গাজা নিয়ে আলোচনা ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩

সকল