০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


পুলিসিচের গোলে মিলানের কষ্টার্জিত জয়

- ছবি : বাসস

ক্রিস্টিয়ান পুলিসিচের একমাত্র গোলে রোববার সিরি-এ লিগে টেবিলের নিচু সারির দল এম্পোলির বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে এসি মিলান। আরেক ম্যাচে রেলিগেশন প্রতিদ্বন্দ্বী ভেরোনার কাছে ১-০ গোলে হেরে যাওয়ায় লিস কোচ ডি’আভারসা মাথা দিয়ে প্রতিপক্ষ স্ট্রাইকার থমাস হেনরিকে গুঁতো দিয়ে সমালোচিত হয়েছেন।

মার্কিন তারকা পুলিসিচ সান সিরোতে ৪০ মিনিটে মিলানকে এগিয়ে দেন। এবারের লিগে এটি পুলিসিচের অষ্টম গোল। এম্পোলি ডিফেন্ডার সেবাস্টিয়ানো লুপের্তোর দূর্ভাগ্যজনক ডিফ্লেকশনে গোল পান পুলিসিচ। চেলসিতে কঠিন সময় কাটানো ২৫ বছর বয়সী পুলিসিচ গত গ্রীষ্মে লন্ডন থেকে মিলানে পাড়ি জমান। ইতালিতে প্রথম মৌসুমেই এ পর্যন্ত সব ধরনের প্রতিযোতিায় ১০ গোল করা ছাড়াও ছয়টি এ্যাসিস্ট করেছেন।

ম্যাচ শেষে পুলিসিচ বলেন, ‘এটা সত্যিই দারুন এক অনুভূতি। আরো তিন পয়েন্ট পাওয়া এই মুহূর্তে গুরুত্বপূর্ণ। এটা খুব একটা ভালো গোল ছিল না। আমরা এক্ষেত্রে কিছুটা সৌভাগ্যবান। কিন্তু দিনের শেষে এই গোলই পার্থক্য গড়ে দিয়েছে। আমার কাছে মনে হচ্ছে আমি অন্যতম সেরা সময় পার করছি। এর ফলে অনেক বেমি আত্মবিশ্বাসী হয়ে উঠেছি। এখানকার কোচিং স্টাফ, সতর্থি, এই শহর ও এর সমর্থকরা আমার উপর পূর্ণ আস্থা রেখেছে। সে কারনেই এখানে আমি দারুণ স্বাচ্ছন্ধ্য বোধ করছি।’

স্টিফানো পিওলির দল তাদের নগর প্রতিদ্বন্দ্বী টেবিল টপার ইন্টার মিলানের থেকে ১৬ পয়েন্ট পিছিয়ে রয়েছে। এখন মিলানকে বৃহস্পতিবার স্লাভিয়া প্রাগ্রের বিপক্ষে ইউরোপা লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের লড়াইয়ের ম্যাচ নিয়ে মনোযোগী হতে হবে। প্রথম লেগে ঘরের মাঠে ৪-২ গোলে জয়ী হয়েছিল মিলান।

রেলিগেশন জোন থেকে এক পয়েন্ট উপরে রয়েছে এম্পোলি। তবে যে মানসিকতা নিয়ে তারা প্রতিটি ম্যাচে নিজেদের প্রমান করে যাচ্ছে তাতে রেলিগেশন থেকে তাদের রক্ষা পাওয়া সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। লিসের সাথে সমান ২৫ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে রয়েছে ডেভিড নিকোলার এম্পোলি।

ঘরের মাঠে ১৭ মিনিটে মাইকেল ফোরোরানশোর একমাত্র গোলে ভেরোনার কাছে পরাজিত হয়ে হতাশ হতে হয়েছে লিসকে। যদিও এই ফলাফলকে ছাপিয়ে গেছে হেনরির উপর লিস কোচ ডি’আভারসার আক্রমণ। ম্যাচের শেষ বাঁশি বাজার সাথে সাথে উভয় দলের খেলোয়াড় ও স্টাফদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। তারই ধারাবাহিকতায় ৪৮ বছর বয়সী ডি’আভারসা ফরাসি এ্যাটাকার হেনরিকে মাথা দিয়ে গুঁতো দেন। এই দু’জনই অবশ্য তার আগে লাল কার্ড পেয়ে ড্রেসিংর রুমে যাবার সময় এই ঘটনা ঘটে।

ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে ডি’আভারসা স্বীকার করেছেন তার এই আচরণ শাস্তিযোগ্য অপরাধ। ওই সময় তিনি মাঠে প্রবেশ করে খেলোয়াড়দের থামাতে চেষ্টা করেছেন। ভেরোনার খেলোয়াড়রা খুব বেশী উত্তেজনাকর আচরন শুরু করেছিল।

লিস এক বিবৃতিতে জানিয়েছে, তারা তাদের ম্যানেজারের এ ধরনের আচরনের বিপক্ষে কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে। এটা কোনভাবেই খেলার মানসিকতার সাথে যায় না।

আগস্টের পর এই প্রথমবারের মতো ভেরোনা পরপর দুই ম্যাচে জয়ী হয়ে টেবিলের ১৩তম স্থানে উঠে এসেছে।

সূত্র : বাসস/এএফপি


আরো সংবাদ



premium cement