২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


চ্যাম্পিয়নস লিগেও হোঁচট খেলো বায়ার্ন

- ছবি - ইন্টারনেট

সময়টা একেবারেই ভালো যাচ্ছে না বায়ার্ন মিউনিখের। বুন্দেসলিগায় লেভারকুসেনের বিপক্ষে হারের ক্ষত এখনো তাজা, তার মাঝেই এবার চ্যাম্পিয়নস লিগেও হোঁচট খেল দলটা। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে লাৎসিওর বিপক্ষে হেরেছে বায়ার্ন। বুধবার প্রথম লেগে বায়ার্নকে ১-০ গোলে হারিয়েছে লাৎসিও।

৬১ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য ১৭টি শট নেয় বায়ার্ন। যার একটিও ছিল না লক্ষ্যে। যা ২০১৫ সালের পর বায়ার্নের এই প্রথম এমন তিক্ত অভিজ্ঞতা হলো। সেই সাথে ২০১১ সালে ইন্টার মিলানের পর এই প্রথম ইতালিয়ান কোনো ক্লাবের কাছে হারল বায়ার্ন। আবার ২০১৯ সালের ডিসেম্বরের পর এই প্রথম তারা হারল টানা দুই ম্যাচে।

প্রতিপক্ষের মাঠে শুরুতেই এগিয়ে যেতে পারত বায়ার্ন। দ্বিতীয় মিনিটে লেরয় সানে ডান দিক থেকে খুঁজে নেন জসুয়া কিমিখকে। প্রায় ২০ গজ দূর থেকে নেয়া শট লক্ষ্যে রাখতে পারেননি জার্মান মিডফিল্ডার। পাঁচ মিনিট পর গোলের দারুণ সুযোগ হাতছাড়া করেন হ্যারি কেইন। লক্ষ্যে থাকেনি তার প্রচেষ্টা।

বায়ার্নের আধিপত্যের মাঝেই অনেকটা খেলার ধারার বিপরীতে ২২তম মিনিটে নিজেদের প্রথম সুযোগ পায় লাৎসিও। তবে গোলমুখ খোলা হয়নি। লুইস আলবের্তোর শট যায় ক্রসবার ঘেঁষে। ১১ মিনিট পর গোল প্রায় পেয়েই যাচ্ছিল বায়ার্ন। ফ্রি কিক থেকে সানের শট একটুর জন্য থাকেনি লক্ষ্যে। ফলে শেষ পর্যন্ত কোনো গোল ছাড়াই যেতে হয় বিরতিতে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যেতে পারত লাৎসিও। ৪৮তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও সুবর্ণ সুযোগ কাজে লাগাতে পারেননি গুস্তাভ ইসাকসেন। পা বাড়িয়ে তার শট ঠেকিয়ে দেন মানুয়েল নয়ার। কিন্তু ৬৯তম মিনিটে ডি-বক্সে ইসাকসেনকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখেন দায়দ উপেমেকানো, পেনাল্টি পায় লাৎসিও। স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন স্যারো ইম্মোবিলে।

১০ জনের বায়ার্ন এরপর লড়াই চালিয়ে গেলেও আর ম্যাচে ফিরতে পারেনি। শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। লাৎসিও আরো কয়েকবার চেষ্টা করলেও ব্যবধান বড় করতে পারেনি।

দুই দলের ফিরতি লেগ ৫ মার্চ বায়ার্নের মাঠে।


আরো সংবাদ



premium cement