২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শেষ সাফটা স্মরণীয় করতে চাই : আলী আশফাক

শেষ সাফটা স্মরণীয় করতে চাই : আলী আশফাক -

ক্রোয়েশিয়ান কোচ পিটার সেগার্টের সাথে বিবাদে না জড়ালে টানা আট সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে প্রতিনিধিত্ব করার রেকর্ড হতো। তা না হওয়ায় এবার সপ্তম সাফ খেলছেন আলী আশফাক। ২০০৮ কলম্বো-মালে সাফে মালদ্বীপ চ্যাম্পিয়ন হলেও কোনো গোল ছিল না তার। যদিও টুর্নামেন্ট সেরা ছিলেন এই ফরোয়ার্ড। আর ২০১৮ সাফে তাকে ছাড়াই চ্যাম্পিয়ন মালদ্বীপ।

৩৬ বছরের আশফাক জানান, ‘এটাই তার শেষ সাফ ফুটবল। কারণ যে বয়স হয়েছে, তাকে আর আগামী সাফে খেলা সম্ভব নয়। তাই আমার ক্যারিয়ারের শেষ এই সাফকে স্মরণীয় করে রাখতে চাই। নিজ মাঠে ট্রফি জয়ের স্বাদ দিতে চাই দেশবাসীকে।’

গতকাল ছিল মালদ্বীপের জাতীয় দিবস। এই দিবসে দেশের ফুটবল পাগল জাতিকে বাংলাদেশের বিপক্ষে দারুন এক জয় উপহারে অবদান আশফাকেরও। পেনাল্টি থেকে গোল করে সাফে নিজের গোল ২১ টিতে উন্নীত করলেন তিনি।

বাংলাদেশের সাথে ম্যাচের পর মালদ্বীপের সাবেক এই অধিনায়ক বলেন, ‘প্রথম ম্যাচে নেপালের কাছে হারের পর যে চাপে পড়েছিলাম বাংলাদেশকে হারিয়ে তা দূর করে এখন ফাইনালের রেসে আছি। নিজে গোল করলেও আমার লক্ষ্য দলকে জেতানো।’

তিনি আরো বলেন, জানি না কতো বছর খেলতে পারবো জাতীয় দলে।’ তথ্য দেন, মালদ্বীপ দলে আমার বিকল্প হিসেবে তৈরী হচ্ছেন নাইজ হোসেন (সোহেল রানা এই নাইজকেই ফাউল করলে পেনাল্টি হয়)।

দেখুন:

আরো সংবাদ



premium cement