০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


প্রতিপক্ষের বক্সে গিয়ে হেডে গোল করলেন লিভারপুল গোলকিপার অ্যালিসন

-

গোল বাঁচানোই কাজ। তবে প্রয়োজনে তিনিও যে গোল করতে পারেন, তা বুঝিয়ে দিলেন লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন।

ওয়েস্ট ব্রমউইচের বিরুদ্ধে প্রিমিয়র লিগের ম্যাচে একেবারে শেষ মুহূর্তে গোল করে লিভারপুলকে জেতালেন গোলপিকার অ্যালিসন। তিনি দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে হেডে বল জড়ান প্রতিপক্ষের জালে।

লিগ খেতাব আগেই দখল করেছে ম্যাঞ্চেস্টার সিটি। তাদের সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট নিশ্চিত করেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও। তবে প্রথম চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগের বাকি দু'টি টিকিটের লড়াইয়ে রয়েছে লিভারপুল। স্বাভাবিকভাবেই এই ম্যাচে জয় তুলে নেওয়া অতি গুরুত্বপূর্ণ ছিল ক্লপদের কাছে।

ম্যাচের ১৫ মিনিটে রবসনের গোলে এগিয়ে যায় ওয়েস্ট ব্রমউইচ। ৩৩ মিনিটে সালাহর গোলে ১-১ সমতা ফেরায় লিভারপুল। নির্ধারিত ৯০ মিনিটে ম্যাচ দাঁড়িয়ে ছিল সমতায়। ৪ মিনিট ইনজুরি টাইমের একেবারে শেষ মুহূর্তে কর্ণার পেয়ে যায় লিভারপুল। আলেকজান্ডার আর্নল্ডের কর্ণার কিক থেকে হেডে গোল (৯০+৫ মিনিটে) করেন অ্যালিসন। আসলে কর্ণার কিকের ঠিক আগেই নিজেদের দূর্গ ছেড়ে প্রতিপক্ষের বক্সে চলে আসেন অ্যালিসন। বাঁ-দিক থেকে আর্নল্ডের ভাসানো বলে মাথা ছুঁইয়ে ইতিহাস গড়েন তিনি।

অনেক গুরুত্বপূর্ণ ম্যাচেই শেষ মুহূর্তে গোলকিপারকেও আক্রমণে উঠে আসতে দেখা যায়। অ্যালিসনও তাই করেন এবং দলের জয় নিশ্চিত করেন। লিভারপুলের ইতিহাসে প্রতিযোগিতামূলক কোনও ম্যাচে গোল করা প্রথম গোলকিপারে পরিণত হলেন অ্যালিসন। সার্বিকভাবে প্রিমিয়র লিগে গোল করা ষষ্ঠ গোলকিপার হলেন তিনি।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল