৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ম্যারাডোনার এত সম্পত্তি কে পাবে?

ম্যরাডোনা তার উত্তরাধিকারীদের জন্য যে ধন-সম্পদ রেখে গেছেন তার হিসেবে চলছে। - ছবি : সংগৃহীত

কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনা চলে গেলেন পৃথিবীর মায়া ত্যাগ করে। কিন্তু সুখ-দুঃখ আর আলোচনাভরা জীবনে অর্থ-কড়ি কি রেখে গেছেন? স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা’র খবরে বলা হয়েছে, ম্যারাডোনা তার উত্তরাধিকারীদের জন্য ৯০ মিলিয়ন ডলার রেখে গেছেন। তবে ম্যারাডোনার আইনজীবী মাতিয়াস মোরলা জানিয়েছেন, ম্যরাডোনা তার উত্তরাধিকারীদের জন্য যে ধন-সম্পদ রেখে গেছেন তার হিসেবে চলছে।

মার্কা’র খবরে আরো বলা হয়েছে, ম্যারাডোনা নাকি তার সব সম্পত্তি বৈশ্বিক উন্নয়নে দান করার কথা বলেছিলেন। তবে সম্পদের হিসেব-নিকেশ নিয়ে এই মুহূর্তে কিছু বলা একটু কঠিনই বলা হলা হয়েছে। তবে ধারণা করা হচ্ছে, তার সম্পত্তি ৭৫ থেকে ৯০ মিলিয়ন ডলার হবে।

এই সম্পদের মালিকানায় যে উত্তরাধিকারীরা রয়েছেন- প্রথম স্ত্রী ক্লদিয়া। প্রেমে পড়েন যখন তারা দুজনেই বয়সে তরুণ-তরুণী ছিলেন। তিনিই সেই রমণী, যিনি ম্যারাডোনাকে বিশ্ব চ্যাম্পিয়ন হতে দেখেছিলেন। ১৯৮৯ সালে ক্লদিয়াকে জীবনসঙ্গিনী হিসেবে বেছে নেন ম্যারাডোনা। যদিও তাদের পরে বিচ্ছেদ ঘটে। এই জুটির দুইটি কন্যা সন্তান আছে দালমা এবং জিয়ানিন্না।

দেরিতে হলেও ম্যারাডোনা আরো তিনজনকে নিজের সন্তান হিসেবে স্বীকৃতি দিয়েছিলেন। প্রথমজন হচ্ছেন ১৯৯৬ সালে ভ্যালেরিয়া সাবালাইনের সাথে সম্পর্কের মধ্য দিয়ে জন্ম নেয়া জানা। দ্বিতীয়জন হচ্ছেন ক্রিস্তিনা সিনাগ্রার ছেলে দিয়েগো জুনিয়র এবং সর্বশেষ ভেরোনিকা ওজেদার পুত্র দিয়েগো ফার্নান্দো। ম্যারাডোনার সর্বশেষ বান্ধবী রোকিও অলিভা। ম্যারাডোনার পরিবারের বাকি সদস্যরা। ম্যারাডোনা তার বাবার আট সন্তানের মধ্যে পঞ্চম এবং পরিবারের প্রথম পুত্র সন্তান। তিনি বাদে তার বাকি ভাই-বোনরাও আছেন এই তালিকায়।


আরো সংবাদ



premium cement
কামাল হত্যা : ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার ১২ চুক্তি হোক বা না হোক, রাফায় অভিযান চলবে : নেতানিয়াহু সমুদ্রসীমায় ২০ মে থেকে ৬৫ দিন‌ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ হচ্ছে ২ নতুন মুখ ও নর্টিসহ দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা শত কোটি টাকা আত্মসাৎ : বিমানবন্দর থেকে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান আটক মঠবাড়িয়ায় ইউপি চেয়ারম্যানসহ ১১ জনের বিরুদ্ধে মামলা গাজা যুদ্ধ : জার্মানির বিরুদ্ধে মামলার রায় দেবে আইসিজে হিট স্ট্রোকে ৮ দিনে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদফতর মানিকগঞ্জে আ’ লীগের ২ চেয়ারম্যান প্রার্থীর পাল্টাপাল্টি মানববন্ধন গুচ্ছের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ হবিগঞ্জে হারুন হত্যা মামলা : ৭ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন

সকল