২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

২৩ অক্টোবর থেকে এএফসি কাপ

২৩ অক্টোবর থেকে এএফসি কাপ - প্রতীকী

প্রায় তিন মাস পর অপেক্ষার অবসান। শেষ পর্যন্ত ২০২০ এএফসি কাপের বাকী ম্যাচ গুলোর তারিখ চূড়ান্ত হয়েছে। শুক্রবার এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) অনলাইনে সাফ অঞ্চলের চার দলের সাথে আসরটির ভবিষ্যত নিয়ে আলোচনা করে। এতে করোনা মহামারীর কারনে কোনো দলই বাকী ম্যাচ আর হোম অ্যান্ড অ্যাওয়েতে খেলতে চায় না। তাদের দাবী নিরপেক্ষ কোনো ভেনুতে এক সাথে সব ম্যাচ আয়োজন। তাদের এই প্রস্তাবে রাজী হয়েছে এএফসি। ভেনু এখন ঠিক হয়নি। জুনের মধ্যেই এএফসি তা জানিয়ে দেবে বলে জানান আসরে বাংলাদেশের প্রতিনিধি বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান। তবে টুর্নামেন্টের ১০ ম্যাচে তারিখ চ’ড়ান্ত হয়েছে গতকালের সভায়। ২৩ অক্টোবর থেকে ৪ নভেম্বরের মধ্যে হবে গ্রুপ পর্বের বাকী পাঁচটি করে ম্যাচ। এই আসরে গ্রুপ সেরা হওয়ার জন্য বসুন্ধরা কিংসের অনুশীলন শুরু হবে সেপ্টেম্বর থেকে। উল্লেখ্য ১১ মার্চ প্রথম ম্যাচ শেষেই করোনার জন্য খেলা স্থগিত করে দেয় এএফসি।

এএফসির কাছে বসুন্ধরা কিংসের দাবী ছিল, নতুন করে ফুটবলার রেজিস্ট্রেশনের জন্য আবার উইন্ডো খোলার। বসুন্ধরার প্রস্তাবে সবুজ সংকেত এএফসির। তারা শীঘ্রই জানিয়ে দেবে এই উইন্ডোর তারিখ। প্রথম ম্যাচে বঙ্গবন্ধু স্টেডিয়ামে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-০ গোলে হারানো বসুন্ধরা এখন ‘ই’ গ্রুপের শীর্ষে। কিন্তু যে বিদেশীদের নিয়ে তারা খেলেছিল তাদের মধ্যে কলিনড্রেসের সাথে চুক্তি শেষ হয়েছে মে মাসে। অক্টোবরে শেষ হবে হারনান বার্কোসের সাথে চুক্তি। নাজারভ, বখতিয়ার এবং দেলমন্তের সাথে চুক্তি শেষ হচ্ছে সেপ্টেম্বরে। যে কারনে নতুন বিদেশী নিতে উইন্ডোর দাবী বসুন্ধরা কিংসের। এএফসি রাজী হওয়ায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ ( বিপিএল) চ্যাম্পিয়ন দলটি এখন নতুন বিদেশী খোঁজা শুরু করেছে।

ক্লাব সভাপতি ইমরুল হাসান জানান, ‘আমরা আর্জেন্টিনার বার্কোসকে রেখে দেবো। কলিনড্রেস যদি সেপ্টেম্বর থেকে চুক্তিবদ্ধ হতে রাজী হয় তাহলে তাকে ফের নেবো। তবে ভালো বিদেশী পেলে বাদ দেবো আর্জেন্টিনার দেলমন্তে, তাজিকিস্তানের নাজারভ এবং কিরগিজস্তানের বখতিয়ারকে।’

রাশিয়া বিশ্বকাপে খেলা কোস্টারিকার ড্যানিয়েল কলিনড্রেসের প্রস্তাব, তাকে ফের চুক্তিবদ্ধ করতে হলে চলতি জুন মাস থেকে বেতন দিতে হবে। ইমরুল হাসানের বক্তব্য, সেপ্টেম্বর থেকে আমাদের ক্যাম্প। এর আগে জুন, জুলাই, আগষ্ট এই তিন মাসের বেতন আমরা তাকে বসিয়ে বসিয়ে দিতে পারবো না। আমরা তাকে চাই। অবশ্য সে যদি সেপ্টেম্বর থেকে বেতন নিতে রাজী হয় তবেই নেবো। অন্যথায় বাদ।
বিদেশী ফুটবলারের পাশাপাশি নতুন করে দেশী ফুটবলারও এএফসি কাপের জন্য নেবে বসুন্ধরা কিংস। তাদের চার ফুটবলার মতিন মিয়া, সুশান্ত ত্রিপুরা, মাশুক মিয়া জনি এবং আতিকুর রহমান ফাহাদ ইনজুরিতে। ক্লাব সভাপতির মতে, এরা হয়তো সেপ্টেম্বর পর্যন্ত সুস্থ হয়ে যাবেন। তবে ম্যাচ ফিটনেস তো আসবে না। তাই কোচের সাথে বসে নতুন কোনো দেশী ফুটবলার নেয়ার বিষয়ে কথা বলবো।


আরো সংবাদ



premium cement