০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


সচল হলো দুবাই এয়ারপোর্ট: বিমানের ফ্লাইটের অবতরণ

-

দুই দিন আগে স্মরণকালের ব্যাপক বৃষ্টি ও ব্যনায় আরব আমিরাতের দুবাই এয়ারপোর্টসহ পুরো শহরটাই ডুবে গিয়েছিল। এরপর থেকে দেশটিতে থাকা নাগরিকদের জীবনযাত্রা থমকে যায়।
শুধু তাই নয়, পুরো বিশ্বের সাথে এই সময়ে দুবাইয়ের প্রধান এয়ারপোর্টের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। তবে সেখান থেকে আস্তে আস্তে আবার সচল হতে শুরু করে বিশ্বের গুরুত্বপূর্ণ দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরটি।
গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় সরাসরি দুবাই এয়ারপোর্টের উদ্দেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। এই ফ্লাইটটি বুধবার রাতে ঢাকা ছাড়ার শিডিউল ছিল। কিন্তু দুবাই এয়ারপোর্ট কর্তৃপক্ষ বার্তা দিয়ে জানায়, এখনো এয়ারপোর্টে ফ্লাইট ওঠানামা অনিশ্চিত। এমন রিপোর্টের পর বিমান কর্তৃপক্ষ শিডিউল পরিবর্তন করে বৃহস্পতিবার সকালে নির্ধারণ করে। বৃহস্পতিবার রাতেই ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে বিমানের অপর ফ্লাইট ছেড়ে গিয়ে নির্ধারিত সময়ে দুবাই এয়ারপোর্টে অবতরণ করে বলে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনাল সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছ থেকে জানা গেছে। শুধু বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নয়, অন্যান্য দেশের উড়োজাহাজগুলোও এয়ারলাইন্সের দুবাই বিমানবন্দরে নামতে শুরু করেছে বলেও জানা গেছে।
উল্লেখ্য, দুই দিন আগে ভয়াবহ ঝড় বৃষ্টির পর দুবাই বিমানবন্দরসহ শহরের বহু এলাকা পানিতে তলিয়ে যায়। এতে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয় বলে দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। এখনো দুবাইয়ের অনেক এলাকায় পানি জমে জীবনযাত্রা অচল হয়ে রয়েছে বলেও খবর পাওয়া যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্রে সমস্যা ও উত্তরণে গোলটেবিল বৈঠক হ্যাটট্রিক হারে সিরিজ হাতছাড়া বাংলাদেশের নয়া দিগন্তে সংবাদ প্রকাশে বন্ধ হলো সেই বিলের মাটি কাটা বাংলাদেশী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় বৃত্তি বাড়াতে আগ্রহী রাশিয়া উখিয়া সীমান্ত দিয়ে বাংলাদেশী ১০ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে জামায়াতের উদ্বেগ এমপি-মন্ত্রী-সচিবের আত্মীয় এগুলো দেখার প্রয়োজন নেই : ভোটগ্রহণ কর্মকর্তাদের ইসি সচিব বগুড়ায় শজিমেক ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, আহত ১৩ স্বর্ণের দাম ভরিতে আরো কমলো ১৮৭৮ টাকা গাজায় হামাস যোদ্ধা ও ইসরাইলি বাহিনীর ব্যাপক সংঘর্ষ চান্দিনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু

সকল