০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


ভুয়া দুদক কমিশনারসহ রিমান্ডে ২

-

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম হিসেবে পরিচয় দিয়ে চাঁদাবাজি করার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেফতাকৃতদের নাম মোছাব্বির হোসেন ও নজরুল ইসলাম নাইম। গতকাল তাদের জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
দুদকের জনসংযোগ বিভাগ জানায়, গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় অগ্রণী ব্যাংকের বঙ্গবন্ধু অ্যাভিনিউ শাখা থেকে দুদকের পরিচালক মীর মো: জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বাধীন একটি দল ওই দুই বথ্যক্তিকে গ্রেফতার করে।
দুদক জানায়, একাধিক ব্যক্তি দুদকের মনোগ্রাম সংবলিত প্যাড এবং একজন দুদক কমিশনারের নাম, স্বাক্ষর ও পদবি ব্যবহার করে দেশের বিভিন্ন ওষুধ কোম্পানিসহ অন্যান্য প্রতিষ্ঠানে দুদকের ম্যাগাজিনে বিজ্ঞাপনের জনথ্য অর্থ দাবি করছে বলে সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া যায়। তাদের ধরতে দুদকের পরিচালক মীর মো: জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে একটি দল গঠন করা হয়। বৃহস্পতিবার সকাল থেকেই দুদকের কর্মকর্তারা অগ্রণী বথ্যাংকের বঙ্গবন্ধু অথ্যাভিনিউ শাখার আশপাশে অবস্থান নেন। মোছাব্বির হোসেন ব্যাংকে এলেই দুদক টিম তাকে চ্যালেঞ্জ করে এবং তাৎক্ষণিকভাবে আটক করে। দুদক নিশ্চিত হয়, দুদকের হাতে ২০১৭ সালে গ্রেফতার হওয়া প্রতারক নজরুল ইসলাম নাঈমের দলের সদস্য মোছাব্বির হোসেন। এর আগে ২০১৭ সালের ১৯ এপ্রিল একই ধরনের অপরাধে নজরুল ইসলাম নাঈমের বিরুদ্ধে রামপুরা থানা মামলা করা হয়েছিল। তাকে গ্রেফতারও করেছিল দুদক। মামলাটি এখনো বিচারাধীন।
বৃহস্পতিবারের ঘটনায় দুদকের উপ-পরিচালক এ কে এম মাহবুবুর রহমান বাদি হয়ে নজরুল ইসলাম নাঈম ও মোছাব্বিরের বিরুদ্ধে পল্টন থানায় মামলা করে।
এ দিকে গতকাল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইলিয়াস মিয়া শুনানি শেষে দুইজনকে রিমান্ডের আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই ফরহাদ মাতুব্বর দুই আসামিকে আদালতে হাজির করে পাঁচ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল