০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ঢাকা মেডিক্যাল করোনা ইউনিটে এক দিনে ১৭ জনের মৃত্যু

-

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ তিনজন পুরুষ ও দুই নারীসহ পাঁচজনের। করোনার উপসর্গ নিয়ে অন্যরা মারা গেছেন। ঢামেক হাসপাতালে ২ মে থেকে শুরু করা করোনা ইউনিটে গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত করোনা ইউনিটে নারী ও পুরুষ মিলে ৪৫৩ জন মারা গেছেন। এদের মধ্যে ১০৫ জন করোনা আক্রান্ত হয়ে মারা যান।
ঢামেক হাসপাতাল করোনা ইউনিটের ওয়ার্ড মাস্টার রিয়াজউদ্দিন বৃহস্পতিবারে বিকেলে এই মৃত্যুর বিষয়গুলো নিশ্চিত করেন। তিনি জানান, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে তিনজন পুরুষ ও দুই নারীসহ পাঁচজনের। অন্যরা করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। ২ মে থেকে শুরু করা করোনা ইউনিটে গতকাল বিকেল সাড়ে ৫টা পর্যন্ত এই হাসপাতালে নারী ও পুরুষ মিলে ৪৫৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১০৫ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি আরো বলেন, আমাদের এই হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য শিশু করোনা ইউনিটসহ তিনটি ইউনিট চালু করা হয়েছে। এখানে রোগী ভর্তি ও চিকিৎসা ২৪ ঘণ্টায়ই কাজ চলছে। করোনা ইউনিটে সার্বক্ষণিক রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন, হাসপাতাল কর্তৃপক্ষসহ ডাক্তার, নার্স, কর্মকর্তা ও কর্মচারীরা। যারা করোনাভাইরাসে উপসর্গ নিয়ে মারা গেছেন লাশগুলো তাদের আত্মীয়স্বজনের কাছে পর্যায়ক্রমে হস্তান্তর করা হয়েছে। আর করোনা পজিটিভে যারা মারা গেছেন সেসব লাশ করোনা বিধিমোতাবেক তাদের আত্মীয়স্বজনের কাছে লাশ হস্তান্তর করা হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement
জয়পুরহাট ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ নেতানিয়াহুকে যুদ্ধবিরতির চুক্তিতে পৌঁছার আহ্বান ম্যাক্রোঁর গাজীপুরে পাওনা আদায়ের দাবিতে শ্রমিকদের অবস্থান লেবাননে ইসরাইলি হামলায় একই পরিবারের ৪ জন নিহত ঢাকায় এবার কোরবানির পশুর হাট ২২টি ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিক না করা পর্যন্ত সৌদির সাথে প্রতিরক্ষা চুক্তি নয় : যুক্তরাষ্ট্র নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার বগুড়ায় সড়ক দুর্ঘটনায় বিএনপি নেতা নিহত কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি, বৃষ্টি থাকতে পারে ৭ দিন অভিনব কায়দায় বিপুল পরিমাণ ফেন্সিডিল পাচারকালে একজন গ্রেফতার

সকল