২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

দুঃসময়ে পাশে আছে ভারত, রাশিয়ায় হামলা নিয়ে বার্তা মোদির

দুঃসময়ে পাশে আছে ভারত, রাশিয়ায় হামলা নিয়ে বার্তা মোদির - সংগৃহীত

রাশিয়ায় উগ্র হামলার তীব্র নিন্দা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজের এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রী মোদি লেখেন, ‘আমরা তীব্র নিন্দা জানাচ্ছি এমন সন্ত্রাসবাদী হামলার। সমবেদনা জানাচ্ছি এই ঘটনায় নিহতদের পরিবারের প্রতি। ভারত সর্বদাই রাশিয়ার সরকারের এবং জনগণের পাশে রয়েছে এমন দুঃসময়ে।’

উল্লেখ্য, শুক্রবার রাতে রাশিয়ার রক ব্যান্ড কনসার্টের জন্য প্রচুর মানুষ মস্কোর ক্রকাস সিটি হলে জড়ো হয়েছিলেন। কনসার্ট চলাকালীন আচমকাই বিস্ফোরণ হয়। তারপরই গুলি চালাতে শুরু করে বন্দুকবাজরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। প্রায় ৭০টি অ্যাম্বুল্যান্স এনে উদ্ধারকাজ শুরু হয়। আপাতত ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন রয়েছে। আশপাশের এলাকা খালি করে দেয়া হয়েছে।

অন্যদিকে, ব্রিটেন, ফ্রান্স, আমেরিকা, ইতালি সমেত অন্যান্য দেশের রাষ্ট্রপ্রধানরাও এই ঘটনার নিন্দা জানিয়েছেন। বিবৃতি দিয়েছেন জাতিসঙ্ঘের মহাসচিবও।

এদিকে মস্কোর কনসার্ট হলে হামলায় নিহতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৩৩ জনে পৌঁছেছে। আহত অন্তত ১৪০ জন। শনিবার সকালে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দেশের নিরাপত্তা বাহিনী এফএসবি-র প্রধান জানিয়েছেন, এই ঘটনায় ১১ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে রয়েছেন চার অভিযুক্তও, যারা সরাসরি হামলায় জড়িত। স্থানীয় সংবাদমাধ্যমে সে কথা প্রকাশিত হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম বিএনও নিউজ জানিয়েছে, শুক্রবার রাতে মস্কোর ক্রকাস সিটি হলে গুলি চালিয়েছেন চারজন। তাদের মধ্যে দুই আততায়ী এলোপাথাড়ি গুলি চালিয়ে ৬০ জনকে হত্যা করেছেন বলে অভিযোগ। আহত হয়েছেন বহু।

রুশ সংবাদমাধ্যম জানায়, হামলার পর সাদা গাড়িতে চেপে পালিয়ে যান চার থেকে ছ’জন। ধাওয়া করে ব্রায়ানস্ক অঞ্চলে সেই গাড়িটিকে ধরে ফেলে পুলিশ। চার উগ্রকেও ধরা হয়। গাড়ি থেকে অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। গাড়ির ছবি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।


আরো সংবাদ



premium cement
মে মাসে দেশে সর্বকালের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হতে পারে ডাসারে শিশু খেলতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ দ্বিপক্ষীয় বাণিজ্যিক বাধা দূর করতে সম্মত ভুটান ও বাংলাদেশ চরমোনাই পীরের অসুস্থ ভাইকে দেখতে গেল জামায়াতের প্রতিনিধি দল ব্যাঙ্কিং খাতের অনিয়ম-দুর্নীতি আড়াল করতে সাংবাদিকদের তথ্য সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের নিষেধাজ্ঞা গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ল নেপাল, সতর্ক সংকেত বাংলাদেশের জন্যও গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন

সকল