৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ইউক্রেনের রাজধানী কিয়েভে বিকট বিস্ফোরণ

ইউক্রেনের রাজধানী কিয়েভে রুশ ক্ষেপণাস্ত্র হামলার পরের দৃশ্য - ছবি : সংগৃহীত

ইউক্রেনের রাজধানী কিয়েভে একাধিক বিকট বিস্ফোরণের কথা জানিয়েছেন ওই শহরের মেয়র। ক্ষেপণাস্ত্র হামলার কারণে এমন বিকট শব্দের সৃষ্টি হয়। শনিবারের ওই হামলায় বেশ কয়েকজন ব্যক্তি হতাহত হয়েছেন বলে সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

ইউক্রেনের রাজধানী কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো জানিয়েছেন, কিয়েভের পূর্বাঞ্চলে ডার্নিটস্কি এলাকায় ক্ষেপণাস্ত্র হামলার কারণে বিকট বিস্ফোরণের সৃষ্টি হয়। ওই সময় উদ্ধারকর্মী ও প্যারামেডিক চিকিৎসকরা ওই স্থানে যান।

কিয়েভের মেয়র আরো বলেন, কিয়েভে চালানো ওই ক্ষেপণাস্ত্র হামলায় এক ব্যক্তি নিহত ও বেশ কয়েকজন ব্যক্তি আহত হয়েছেন। আহতদের মধ্যে যাদের অবস্থা আশঙ্কাজনক তাদের প্রাণ বাঁচাতে চেষ্টা করে যাচ্ছেন চিকিৎসকরা।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো বলেন, এখন রাশিয়ান সেনাবাহিনীর ক্ষেপণাস্ত্র হামলার মূল টার্গেট হলো কিয়েভ।

ইউক্রেনের রাজধানী কিয়েভ ছাড়াও দেশটির লভিভ শহরেরও একাধিক বিকট বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ওই সময় সতর্ককতামূলক ব্যবস্থা হিসেবে এয়ার সাইরেন বাজানো হয়।

এদিকে ইউক্রেনীয় এক পুলিশ কর্মকর্তা বলেছেন, কিয়েভে ৯০০ বেসামরিক লাশ পাওয়া গেছে।

সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা বাড়ল জ্বালানি তেলের দাম, কার্যকর বুধবার বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী

সকল