০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ইউক্রেনকে ১০০ কোটি ইউরোর সামরিক সহায়তা দিবে জার্মানি

- ছবি - সংগৃহীত

বার্লিন থেকে ভারি অস্ত্র পাচ্ছে না কিয়েভের এই অভিযোগের মধ্যে জার্মান সরকার শুক্রবার বলেছে, তারা ইউক্রেনের জন্য এক শ’ কোটি ইউরোর বেশি মূল্যের অস্ত্র সহায়তা দেয়ার পরিকল্পনা করছে। এই তহবিল চলতি বছরের সম্পূরক বাজেটে সংযুক্ত হবে।

সরকারী এক মুখপাত্র এএফপি’কে বলেন, সব দেশের সহযোগিতার মোট পরিমাণ বিবেচনা করে বার্লিন প্রতিরক্ষা খাতে তার আন্তর্জাতিক সহায়তা আকার ২শ’ কোটি ইউরো বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে এবং সবচেয়ে বড় অংশটি ইউক্রেনের পক্ষে সামরিক সহায়তার আকারে পরিকল্পনা করা হচ্ছে।

জার্মান অর্থমন্ত্রী ক্রিশ্চিয়ান লিন্ডা টুইটারে নিশ্চিত করে বলেছেন, দুই শ’ কোটি ইউরোর এই বরাদ্দ প্রধানত ইউক্রেন যাবে এবং এই অর্থ ইউক্রেনকে সামরিক সরঞ্জাম ক্রয়ে ব্যবহার করতে হবে।


আরো সংবাদ



premium cement
হাওরের ৯৭ শতাংশ বোরো ধান কাটা শেষ : কৃষি মন্ত্রণালয় শিক্ষকদের ওপর হামলাকারী শিক্ষার্থীদের বহিষ্কার চায় শিক্ষক সমিতি কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে অন্তঃসত্তা মা ও পাঁচ বছরের ছেলের মৃত্যু ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি গুচ্ছের‘বি' ইউনিটের ফল প্রকাশ, পাশ ৩১ হাজার মানুষের হাত-পা কেটে নিজেই ‘অপারেশন’ করতেন মিল্টন সমাদ্দার : হারুন প্রধানমন্ত্রীর সাথে নারী ক্রিকেটারদের প্রতিনিধি দলের সাক্ষাৎ পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আরেক মামলায় ৪ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার জনগণের পাশে দাঁড়ানোর কারণেই আস্থা অর্জন করেছে সেনাবাহিনী : প্রধানমন্ত্রী ৩ মাসের গর্ভবতী স্ত্রীকে গলা কেটে হত্যা করে স্বামীর আত্মসমর্পণ

সকল