১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


ইউক্রেনকে ১০০ কোটি ইউরোর সামরিক সহায়তা দিবে জার্মানি

- ছবি - সংগৃহীত

বার্লিন থেকে ভারি অস্ত্র পাচ্ছে না কিয়েভের এই অভিযোগের মধ্যে জার্মান সরকার শুক্রবার বলেছে, তারা ইউক্রেনের জন্য এক শ’ কোটি ইউরোর বেশি মূল্যের অস্ত্র সহায়তা দেয়ার পরিকল্পনা করছে। এই তহবিল চলতি বছরের সম্পূরক বাজেটে সংযুক্ত হবে।

সরকারী এক মুখপাত্র এএফপি’কে বলেন, সব দেশের সহযোগিতার মোট পরিমাণ বিবেচনা করে বার্লিন প্রতিরক্ষা খাতে তার আন্তর্জাতিক সহায়তা আকার ২শ’ কোটি ইউরো বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে এবং সবচেয়ে বড় অংশটি ইউক্রেনের পক্ষে সামরিক সহায়তার আকারে পরিকল্পনা করা হচ্ছে।

জার্মান অর্থমন্ত্রী ক্রিশ্চিয়ান লিন্ডা টুইটারে নিশ্চিত করে বলেছেন, দুই শ’ কোটি ইউরোর এই বরাদ্দ প্রধানত ইউক্রেন যাবে এবং এই অর্থ ইউক্রেনকে সামরিক সরঞ্জাম ক্রয়ে ব্যবহার করতে হবে।


আরো সংবাদ



premium cement
কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’ মিয়ানমারের স্বর্ণের খনিসমৃদ্ধ এলাকা দখলে নিলো বিদ্রোহীরা ধর্ষণ মামলায় জুজুৎসুর সাধারণ সম্পাদক গ্রেফতার সেকান্দর সাফিয়া ফাউন্ডেশনের ‘বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক সেমিনার’ অনুষ্ঠিত কিরগিজস্তানে বাংলাদেশী শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ সরকারি কেন্দ্রে ধান বেচতে পারে না কৃষক, লাভ খাচ্ছে দালালরা ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরি জীবন দিয়ে দেশবিরোধী অপশক্তিকে মোকাবেলা করবো : বাহাউদ্দিন নাছিম পাটকলগুলো নিয়ে নতুন করে চিন্তা করছে সরকার ধনবাড়ীতে পুলিশ পিটিয়ে হ্যান্ডকাপ নিয়ে পালিয়েছে আসামি

সকল