১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


উগান্ডার বিশ্বকাপ দলে ৪৩ বছর বয়সী ক্রিকেটার

ফ্রাঙ্ক এনসুবুগা - ফাইল ছবি

৪৩ বছর বয়সী বাঁ-হাতি স্পিনার ফ্রাঙ্ক এনসুবুগাকে নিয়ে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে উগান্ডা। প্রথমবারের মতো আইসিসির কোনো বিশ্বকাপে খেলবে উগান্ডা।

আগামী মাসে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হতে যাওয়া বিশ্বকাপে উগান্ডাকে নেতৃত্বের ভার দেয়া হয়েছে ব্রায়ান মাসাবাকে। তার ডেপুটি হিসেবে থাকবেন রিয়াজাত আলী শাহ।

একাদশে সুযোগ পেলে আসন্ন বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সী ক্রিকেটার হিসেবে মাঠে নামবেন এনসুবুগা। তারপরই আছেন ওমানের মোহাম্মদ নাদিম এবং নাসিম খুশির। দুজনেরই বয়স ৪১ করে।

জিম্বাবুয়ের মতো দলকে পেছনে ফেলে বাছাইপর্বে আফ্রিকা অঞ্চল থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে উগান্ডা এবং নামিবিয়া।

আফগানিস্তান, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং ওয়েস্ট ইন্ডিজের সাথে ‘সি’ গ্রুপে খেলবে উগান্ডা। ৪ জুন গায়ানার প্রোভিডেন্সে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে উগান্ডা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য উগান্ডা দল
ব্রায়ান মাসাবা (অধিনায়ক), রিয়াজাত আলি শাহ (সহ-অধিনায়ক), কেনেথ ওয়াইসওয়া, দিনেশ নাকরানি, ফ্রাঙ্ক এনসুবুগা, রোনাক প্যাটেল, রজার মুকাসা, কসমাস কেউতা, বিলাল হাসুন, ফ্রেড আচেলাম, রবিনসন ওবুয়া, সাইমন এসসেসাজি, হেনরি এসসেনিওন্ডো, আলপেশ রামজানি ও জুম্মা মিয়াজি।

রিজার্ভ খেলোয়াড় 
রোনাল্ড লুতাইয়া, ইনোসেন্ট এমউইবাজে।

 


আরো সংবাদ



premium cement
সারা দেশে টানা ৩ দিন বৃষ্টির পূর্বাভাস দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি গাজীপুরে কারখানার ছাদ থেকে পড়ে পোশাক শ্রমিকের মৃত্যু ইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধ করুন : বাইডেনকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বগুড়ায় তীব্র লোড শেডিং, ২২ শিক্ষার্থী শ্রেণিকক্ষে অসুস্থ গণ-অর্থায়নের মাধ্যমে যেভাবে এভারেস্টের চূড়ায় বাবর আলী ৩২ দিনে ৮ বার বাড়ল স্বর্ণের দাম ইরানি প্রেসিডেন্ট ওই হেলিকপ্টারে ছিলেন না!

সকল