২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


অস্কার চলাকালীন থিয়েটারের বাইরে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ

অস্কার চলাকালীন থিয়েটারের বাইরে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ -

স্থানীয় সময় রোববার বিকেলে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে অস্কার আয়োজন চলাকালীন বিক্ষোভকারীরা জড়ো হতে থাকেন। তাদের মুখে ছিল ইসরায়েলবিরোধী স্লোগান। সানসেট বুলেভার্ড এবং হাইল্যান্ড অ্যাভিনিউয়ের কাছে তাঁদের অবস্থান ও প্রবেশপথে বাধা দেওয়ায় নির্ধারিত সময়ের পাঁচ মিনিট পরে শুরু হয় অস্কার সম্প্রচার।
কিন্তু অস্কার ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা থাকায় মূল অনুষ্ঠানের তেমন কোনও ব্যাঘাত ঘটেনি। তবে বিক্ষোভকারীদের রাস্তায় অবস্থানে সৃষ্ট ট্রাফিক জ্যামে কিছু তারকার অনুষ্ঠানে উপস্থিত হতে দেরি হয়েছে। অনেক তারকাকেই হেঁটে ডলি থিয়েটারে পৌঁছাতে হয়েছে।
মানবতার পক্ষে অবস্থানের আহ্বান ও বাণীর রেশ পড়ে অস্কারের লাল গালিচাতেও। গাজায় হামলা বন্ধের আহ্বান জানান মিসরীয় বংশোদ্ভূত আমেরিকান কমেডি অভিনেতা গোল্ডেন গ্লোব পুরস্কার জয়ী রেমি ইউসেফ। লাল রঙের একটি পিন পরে যুদ্ধবিরতির পক্ষে প্রতীকী প্রতিবাদ করেন তিনি। তিনি ছাড়াও ফিলিস্তিনের সমর্থনে বিলি আইলিশ, মাহেরশালা আলি, মার্ক রাফালো সহ অনেক তারকাই লাল পিন পরেছেন।
এদিকে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধের আকুতি করে বক্তব্য দিয়েছেন এ বছর প্রামাণ্যচিত্র বিভাগে অস্কার জয়ী মাস্তিসলাভ চেরনভ। সেরা প্রামাণ্যচিত্রের পুরস্কার জিতেছে তার ইউক্রেন যুদ্ধের ওপর নির্মিত ‘টোয়েন্টি ডেজ ইন মারিওপোল’। পুরস্কার হাতে নিয়ে তিনি বলেন, ‘যদি এমন হতো যে এই পুরস্কারের বিনিময়ে রাশিয়া কখনোই ইউক্রেনে হামলা না করত, আমাদের শহরগুলো দখল না করত!’
উল্লেখ্য, গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩১ হাজার ছাড়িয়েছে। গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইসরাইলি আগ্রাসনে আহত হয়েছে আরও অন্তত ৭২ হাজার ফিলিস্তিনি। গতকাল রোববার রাতে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।


আরো সংবাদ



premium cement
নির্বাচনের আগে ‘সিএএ’ চালু করে ভোট টানার কৌশল ব্যর্থ বিজেপির ‘আন্তর্জাতিক শ্রমিক দিবস’ পালনের আহ্বান কানাডায় বেকারত্ব বিদেশী শিক্ষার্থীদের ওপর প্রবল চাপ সৃষ্টি করছে রাফাতে ইসরাইলি হামলায় এক পরিবারের ৯ সদস্য নিহত আজ ব্যাংকক থেকে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী গ্রেফতারের মধ্যেই মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে ইসরাইলবিরোধী বিক্ষোভ অব্যাহত হলান্ডের প্রত্যাবর্তনের ম্যাচে ম্যানসিটির জয় হাম্বানতোতা বিমানবন্দরের ‘দখল’ ভারত ও রাশিয়ার! ফ্ল্যাট থেকে উদ্ধার অভিনেত্রীর লাশ, পাওয়া গেছে রহস্যজনক হোয়াটসঅ্যাপ নোট ফিরলেন মোস্তাফিজ, জিতল চেন্নাই ব্লিংকেনের রিয়াদ সফরে সৌদি-ইসরাইল স্বাভাবিকীকরণের সম্ভাবনা!

সকল