১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


পূজায়ও থাকছে না শাকিবের নতুন ছবি

-

করোনাভাইরাসের কারণে প্রায় সাত মাস বন্ধ থাকার পর সরকারি সিদ্ধান্তে গত ১৬ অক্টোবর সিনেমা হলগুলো খুলেছে। শাকিব খানের পুরনো দুই আর হিরো আলমের এক ছবি দিয়ে নতুন স্বাভাবিক সময়কে স্বাগত জানিয়েছেন হলমালিকরা। কিন্তু প্রেক্ষাগৃহে দর্শকদের টানাপড়েন। সমালোচকরা বলছেন, করোনা পরবর্তী এই সময়ে ভালো মানের ছবি ছাড়া দর্শক হলমুখী হবেন না। অবস্থা পরিবর্তনের জন্য শাকিব খানের একটি নতুন ছবি খুব প্রয়োজন। তবে এই মুহূর্তে কোটি টাকা বিনিয়োগ করা শাকিব খানের কোনো ছবি প্রেক্ষাগৃহে দিতে আগ্রহী নন প্রযোজকরা।
তবে ওটিটি প্লাটফর্মে পূজা উপলক্ষে শাকিব খানের নতুন একটি ছবি মুক্তির প্রস্তুতি চলছিল। কিন্তু শুটিংয়ের শেষ মুহূর্তের জটিলতায় সেটাও সম্ভব হচ্ছে না। অর্থাৎ পূজায় শাকিব খানের কোনো ছবি থাকছে না। শাকিব খানের নতুন ছবির পরিচালক অনন্য মামুন বলেন, করোনার আগেই শুরু করেছিলাম ‘নবাব এলএলবি’ ছবির কাজ। সম্প্রতি করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পর দ্রুত কাজ শেষ করার চেষ্টা করেছি। ইচ্ছে পূজা উপলক্ষে ২৩ অক্টোবর ছবিটি ওটিটি প্লাটফর্মে মুক্তি দেবো। কিন্তু শেষ পর্যন্ত আমাদের চেষ্টা ব্যর্থ হয়েছে। কারণ, মাহিয়া মাহি এবং শাকিব খানকে নিয়ে মালদ্বীপ যাওয়ার কথা ছিল দুটি গানের দৃশ্য ধারণের জন্য। কিন্তু মাহির ভিসা জটিলতার কারণে আমরা নির্দিষ্ট সময়ে মালদ্বীপ যেতে পারিনি। এখন অবশ্য মাহির ভিসা সমস্যা সমাধান হয়েছে। মন্ত্রণালয়ে একটি ছোট্ট অনুমতি লাগবে, সেটা পেয়ে গেলে আগামী কয়েক দিনের মধ্যেই দেশ ছাড়বে। এ ক্ষেত্রে হয়তো নভেম্বর মাসের কোনো একসময় ছবিটি মুক্তি দিতে পারব।
এদিকে গত ১৬ অক্টোবর মুক্তি পাওয়া শাকিব খানের পুরনো দুই ছবি ‘শাহেনশাহ’ ও ‘রাজধানীর রাজা’ ভালোই ব্যবসা করেছে। ‘রাজধানীর রাজা’ ছবিটি অনেক পুরনো হওয়া সত্ত্বেও রাজধানীর ছন্দ সিনেমা হলে মুক্তির প্রথম দিন থেকে আশানুরূপ দর্শক পাওয়া যাচ্ছে বলে দাবি এই সিনেমা হলের ব্যবস্থাপক শামসুদ্দিন আহমদের। শাকিব খান বলেন, ‘জেনে ভালো লাগছে, আমার পুরনো দুটি ছবি আবার মুক্তি পেয়ে দর্শক সাড়া পাচ্ছে। আসলে আমি সবসময়ই মানের দিকে নজর রাখি।’ শাকিব জানান, করোনার আগে ফেব্রুয়ারিতে মুক্তি পাওয়া তার প্রযোজিত ও অভিনীত ‘বীর’ ছবিটি করোনার কারণে হঠাৎ সিনেমা হল বন্ধ হয়ে যাওয়ায় তেমনভাবে চালানো যায়নি। তাই ছবিটি আবার ২৩ অক্টোবর মুক্তি দেবেন তিনি। অন্যদিকে গত বছরের ঈদে মুক্তি পাওয়া শাকিব প্রযোজিত ও অভিনীত ‘পাসওয়ার্ড’ ছবিটি মুক্তি পাবে তার পরের সপ্তাহে। সিনেমা হল মালিকরা বলছেন, শাকিবের ছবি পুরনো হলেও দর্শক তা দেখতে সিনেমা হলে আসে। তাই শাকিবের ছবিই আমাদের ভরসা।
শাকিবের ছবি না থাকলেও আগামী ২৩ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে মাসুদ হাসান উজ্জ্বলের ‘ঊনপঞ্চাশ বাতাস’। ঢাকার স্টার সিনেপ্লেক্সের পাশাপাশি বন্দরনগরী চট্টগ্রামের সিলভার স্ক্রিনে সিনেমাটি মুক্তি দেয়া হবে। মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ‘একটা সুস্থ-স্বাভাবিক পৃথিবীর প্রত্যাশায় গত ১৩ মার্চ ছবিটির মুক্তি স্থগিত করেছিলাম। এর মধ্যে চলে গেছে ঘরবন্দী থমথমে সাতটি মাস! আমি মনে করি, এখন আমাদের মানসিক স্বাস্থ্য ঠিক রাখা গুরুত্বপূর্ণ। সেই ভাবনা থেকে ছবিটি মুক্তির আয়োজন করলাম।’
দেশের সাধারণ প্রেক্ষাগৃহে কেন নয়, এর ব্যাখ্যাও দিয়েছেন তিনি। বলেন, ‘যারা আমাকে ব্যক্তিগতভাবে চেনেন তারা সবাই জানেন, আমি কতটা নিয়মতান্ত্রিক মানুষ, অব্যবস্থাপনা ও অস্বচ্ছতা আমার পছন্দ নয়। মুশকিল হলোÑ আমাদের দেশের সিঙ্গেল স্ক্রিনগুলো থেকে আয়-ব্যয় হিসাব করার পদ্ধতি অতি সনাতন ও অস্বচ্ছ। দেশব্যাপী মুক্তি দিলে সেই ছবির অনেক নামডাক হয় এবং সেই ছবি সংশ্লিষ্ট ব্যক্তিদের অনেক প্রভাবশালী মনে হয়। আমি ক্ষুদ্র মানুষ, জেনে বুঝে লোকসান করতে রাজি আছি , কিন্তু ফাঁদে পড়ে নয়। তার চেয়ে ধীরে ধীরে দেশের অন্য প্রেক্ষাগৃহগুলোতে আসবে ছবিটি।’
‘ঊনপঞ্চাশ বাতাস’-এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ। নির্মাতা জানান, এর গল্পটা প্রেমের, যে প্রেম কোলাহলকে পরিণত করতে পারে নির্জনতায়। রেড অক্টোবরের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন।


আরো সংবাদ



premium cement