০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


করোনার মাঝেও ৪ ইউনিয়নে ভোট

-

করোনার মাঝেও আগামী ১৪ জুলাই দেশের চারটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 

প্রথম ধাপে ঘোষিত তফসিলে ভোট গ্রহণের আগেই চেয়ারম্যান পদে বৈধ মনোনীত প্রার্থীর মৃত্যুর কারণে নতুন করে ভোট গ্রহণ হচ্ছে বলে নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে।

ইউনিয়নগুলো হলো- খুলনার হরিঢালী, বাগেরহাটের খাউলিয়া ও কচুয়া এবং সুনামগঞ্জের ভাতগাঁও।

ইসির উপ-সচিব মো: আতিয়ার রহমান স্বাক্ষরিত নতুন করে তফসিল ঘোষণা করে বলেছে, মনোনয়নপত্র জমার শেষ দিন ১৫ জুন, বাছাই ১৭ জুন, আপিলের শেষ দিন ২০ জুন, আপীল নিষ্পত্তি ২৩ জুন, প্রার্থিতা প্রত্যাহার ২৪ জুন আর প্রতীক বরাদ্দ ২৫ জুন। ভোট গ্রহণ ১৪ জুলাই সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত।

তফসিলে বলা হয়েছে, চেয়ারম্যান পদে ইতোপূর্বে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তাদেরকে নতুন করে মনোনয়নপত্র দাখিলের প্রয়োজন হবে না। পূর্বে মনোনয়নপত্র দাখিলকারীগণকে নতুনভাবে মনোনয়নপত্র দাখিল বা প্রত্যাহারের সুযোগ দেয়া যাবে। এখন সংরক্ষিত ওয়ার্ডে সদস্য ও সাধারণ ওয়ার্ডে সদস্য পদে আগে যাদের মনোনয়নপত্র ও প্রার্থিতা বাহল আছে তাদের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে। শুধুমাত্র চেয়ারম্যান পদে নতুন ভাবে মনোনয়নপত্র দাখিল করা যাবে।


আরো সংবাদ



premium cement
সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণের কাজ রাতের কারণে বন্ধ কাজ শুরু করতে পারেনি ফায়ার সার্ভিস, রাতে আরো ছড়িয়ে পড়তে পারে সুন্দরবনের আগুন রামুতে ৬০ লাখ টাকার ইয়াবাসহ ২ কারবারী আটক ৪০ ডিগ্রির নিচে নামল দেশের সর্বোচ্চ তাপমাত্রা তিন দিন ৩ ঘণ্টা করে শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা ‘২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন ডলার রফতানি আয় করবে পোশাক শিল্প’ প্যারিসে গুলিতে একজন নিহত, বেশ ক’জন আহত ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত শ্রদ্ধা-ভালোবাসায় বিদায় নিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ফেনীতে চাঁদা না পেয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৪

সকল