২৫ মে ২০২২
`

গ্রিন ইউনিভার্সিটিতে সশরীরে ক্লাস শুরু

গ্রিন ইউনিভার্সিটিতে সশরীরে ক্লাস শুরু - ছবি : সংগৃহীত

দীর্ঘ দেড় বছর অনলাইন ক্লাস শেষে এবার সশরীরে পাঠদান শুরু করেছে রাজধানীর গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশে। বুধবার সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। এদিন ক্লাস শুরুর নির্ধারিত সময়ের আগেই নিজ নিজ বিভাগে উপস্থিত হয়েছেন শিক্ষার্থীরা। অন্যদিকে তাদের বরণ করে নিতে নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করে বিভিন্ন বিভাগ।

দেশে করোনাভাইরাস সংক্রমণ শুরুর পর গত বছরের মার্চে সশরীরে শ্রেণি কার্যক্রম বন্ধ ঘোষণা করে গ্রিন ইউনিভার্সিটি। যদিও বন্ধের কিছুদিন পর ১ এপ্রিল থেকে অনলাইনে শ্রেণি কার্যক্রম শুরু হয়। চলতি বছর করোনা সংক্রমণের হার কমে আসায় ইউজিসির নির্দেশনা মোতাবেক বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় ক্লাস শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে দীর্ঘ বন্ধের পর সশরীরের ক্লাসে ফেরায় শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, উপদেষ্টা অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, গ্রিন বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. গোলাম আহমেদ ফারুকী, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) মো. সাইফুল আজাদ ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. সাইফুল ইসলামসহ সংশ্লিষ্টরা।
সংশ্লিষ্টরা জানান, সশরীরে ক্লাস কার্যক্রম উদ্বোধন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের গেট সাজানো, ক্লাস রুম সংস্কার, মাস্ক বিতরণ ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থাসহ নানা ধরনের আয়োজন ছিল। এছাড়াও ক্লাস করার শর্ত হিসেবে শিক্ষার্থীদের কাছ থেকে করোনা টিকার সনদ সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়।

অনুষ্ঠানে ভিসি অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, করোনা মহামারি যেমন শিক্ষা জীবনকে বাধাগ্রস্ত করেছে, তেমনি তা অনলাইন শিক্ষায় সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে। এই সম্ভাবনাকে কাজে লাগিয়ে এতদিন অনলাইনে ক্লাস চালু রেখেছিল গ্রিন ইউনিভার্সিটি, এখন থেকে তা সশরীরে এবং ব্লেন্ডিং পদ্ধতিতে হবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা আরো আধুনিক ও যুগোপযোগী দক্ষতা অর্জন করতে পারবে বলে আশা প্রকাশ করেন তিনি।


প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement