২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


চোখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ নুরের

চোখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ নুরের - ছবি : ফেসবুক

দেশের সাম্প্রতিক ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনায় চোখে কালো কাপড় বেধে প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের(ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।

মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের প্রোফাইল ফটোতে এমন ছবি আপলোড করেন নুর।

এর আগে দুপুরে রাজধানীর শাহবাগে কালো পতাকা মিছিলে অংশ নেন তিনি।

সম্প্রতি দেশে ধর্ষণ ও দলবদ্ধ ধর্ষণসহ নারী ও মেয়ে শিশু নির্যাতনের ঘটনা প্রতিনিয়ত আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগের নেতাকর্মীদের দ্বারা গৃহবধুকে সংঘবদ্ধ ধর্ষণ, খাগড়াছড়িতে আদিবাসী প্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষণ, নওগাঁতে গির্জায় আদিবাসী কিশোরীকে ধর্ষণসহ সারাদেশে সংঘটিত হয়েছে নারীর প্রতি সহিংসতা। এরই মধ্যে নোয়াখালীর বেগমগঞ্জে ন্যাক্কারজনক ঘটনা সংঘটিত হয়েছে। এছাড়াও পিরোজপুরের মঠবাড়িয়ায় নারীকে বিবস্ত্র করে নির্যাতন ও হত্যাচেষ্টার অভিযোগ রয়েছে।

দেশের চলমান এসব ঘটনায় বিভিন্ন মহলে প্রতিবাদের ঝড় বইছে। দেশব্যপী বিক্ষোভ-সমাবেশের মাধ্যমে প্রতিবাদ করছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। তারই অংশ হিসেব প্রতিবাদে অংশ নেন ডাকসুর সাবেক এই নেতা।


আরো সংবাদ



premium cement
দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল রুশ অগ্রযাত্রার মধ্যেই ভারী হামলা প্রতিহত করল ইউক্রেন কাতার ছাড়তে হলে হামাসের পরবর্তী গন্তব্য কোথায় বগুড়ায় বসতবাড়িতে পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ, আহত ৪ নগরকান্দায় প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিকাণ্ড মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নাটোরে গণধর্ষণের দায়ে তিন কিশোরকে ১০ বছরের আটকাদেশ ঘাটাইলে সংরক্ষিত বনে দুর্বৃত্তের আগুন খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন ও পতাকা অবমাননা মামলার শুনানি ২১ জুলাই ভালুকায় প্রচণ্ড তাপদাহে ২ শিক্ষার্থী অসুস্থ গাজীপুরে অপহরণের পর স্কুলছাত্রকে হত্যার দায়ে সাতজনের যাবজ্জীবন

সকল