০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ডাকসু নির্বাচন

নির্বাচনে অনিয়ম ও কারচুপি খতিয়ে দেখতে কমিটি গঠন

নির্বাচনে অনিয়ম ও কারচুপি খতিয়ে দেখতে কমিটি গঠন - নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ খতিয়ে দেখতে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদালয় প্রশাসন। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর এ তথ্য জানিয়েছে।

গণিত বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক সাজেদা বানুকে আহ্বায়ক করে গঠিত হয় সাত সদস্যের তদন্ত কমিটি। বাকি সদস্যরা হলেন, জীববিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মো. ইমদাদুল হক, স্যার পি জে হার্টয ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ মো. মহিউদ্দীন, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শফিক উজ জামান, সিন্ডিকেট সদস্য মোহাম্মদ হুমায়ুন কবির এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইন্সটিটিউটের অধ্যাপক শারমিন রুমি আলীম। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর অধ্যাপক মো. মাকসুদুর রহমানকে তদন্ত মিটির সদস্য সচিব করা হয়েছে।

এর আগে ১১ মার্চ দীর্ঘ ২৮ বছর পর ডাকসুর নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখান করে প্রগতিশীল বাম জোট, ছাত্র ফেডারেশন ও কোটা সংস্কার আন্দোলনসহ বিভিন্ন প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীরা। ভোটের দিনই মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন প্রত্যাখান করে ভিপি প্রার্থী ও ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী। একই সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ ছাড়া নির্বাচনের অংশ নেয়া অন্যান্যরাও।

পরে পাঁচ দফা দাবি জানিয়ে অনশন, মানববন্ধন ও ভিসির কার্যালয়ের সামনে অবস্থান সহ আন্দোলন চালিয়ে আসছিল নির্বাচন বর্জনকারীরা। ১১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর ১১দিনের মাথায় আন্দোলনের মুখে তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


আরো সংবাদ



premium cement
গাজীপুরে নিখোঁজ পোশাকশ্রমিকের লাশ উদ্ধার চলচ্চিত্রে সমস্যা ও উত্তরণে গোলটেবিল বৈঠক হ্যাটট্রিক হারে সিরিজ হাতছাড়া বাংলাদেশের নয়া দিগন্তে সংবাদ প্রকাশে বন্ধ হলো সেই বিলের মাটি কাটা বাংলাদেশী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় বৃত্তি বাড়াতে আগ্রহী রাশিয়া উখিয়া সীমান্ত দিয়ে বাংলাদেশী ১০ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে জামায়াতের উদ্বেগ এমপি-মন্ত্রী-সচিবের আত্মীয় এগুলো দেখার প্রয়োজন নেই : ভোটগ্রহণ কর্মকর্তাদের ইসি সচিব বগুড়ায় শজিমেক ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, আহত ১৩ স্বর্ণের দাম ভরিতে আরো কমলো ১৮৭৮ টাকা গাজায় হামাস যোদ্ধা ও ইসরাইলি বাহিনীর ব্যাপক সংঘর্ষ

সকল