০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


মেট্রোরেলের মালামাল নিয়ে মোংলা বন্দরে আরো একটি জাহাজ

মেট্রোরেলের মালামাল বহনকারী জাহাজ - ছবি : ভয়েস অফ আমেরিকা

মেট্রোরেল প্রকল্পের মালামাল নিয়ে আরো একটি বিদেশী জাহাজ মোংলা বন্দরে ভিড়েছে।

রোববার (২৭ নভেম্বর) বিকেলে এসপিএম ব্যাংকক নামের ওই জাহাজটি বন্দরের ৭ নম্বর জেটিতে নোঙর করে। জাপান থেকে আমদানি করা মেট্রোরেলের এটি ১৩তম চালান।

জাহাজটিতে মেট্রোরেলের চারটি ইঞ্জিন, আটটি রেলের কোচ, ৪০৬টি প্যাকেটে যন্ত্রপাতি এবং বৈদ্যুতিক পণ্য রয়েছে।

এসপিএম ব্যাংকক জাহাজের স্থানীয় এজেন্ট এনশিয়েট স্টিমশীপ কোম্পানির ব্যবস্থাপক মো: ওয়াহিদুজ্জামান জনান, ৫ নভেম্বর জাপানের কোবে বন্দর থেকে মেট্রোরেলের মালামাল নিয়ে জাহাজটি মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে। রোববার বিকেল ৩টায় এসপিএম ব্যাংকক মোংলা বন্দরের জেটিতে নোঙর করে।

জাহাজটি জেটিতে নোঙর করার পর, পন্য খালাসের কাজ শুরু হয়। জাহাজ থেকে মালামাল খালাস করে নদী পথে ঢাকার উত্তরার দিয়াবাড়িতে মেট্রোরেলের ডিপোতে নেয়া হবে।

ওয়াহিদুজ্জামান আরো জানান যে, এ পর্যন্ত ১৩টি চালানে মেট্রোরেলের ১৫২টি কোচ এবং ১২০টি ইঞ্জিনসহ বিভিন্ন মালামাল এসেছে।

সূত্র : ভয়েস অফ আমেরিকা


আরো সংবাদ



premium cement
ট্রাম্পের সাথে যা ঘটেছিল পর্ন তারকা স্টর্মির মধ্য বয়স থেকে যে অভ্যাসগুলো আপনার আয়ু বাড়াবে শাল্লায় ২ চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ, কারাগারে ৪ পররাষ্ট্রমন্ত্রীর সাথে যুক্তরাজ্যের এফসিডিও'র ইন্দো-প্যাসিফিক প্রতিমন্ত্রীর সাক্ষাৎ রাফায় ইসরাইলকে আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : রাশিয়া মিরসরাইয়ে জাল ভোট, ৩ নির্বাচনী কর্মকর্তা আটক উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করছে : মেজর হাফিজ হজযাত্রীদের জীবন আল্লাহর রাস্তায় উজাড় করে দিতে হবে : জামায়াত আমির ডলারের দাম ৭ টাকা বাড়াল বাংলাদেশ ব্যাংক চুয়াডাঙ্গায় নির্বাচনে আটক ৩, প্যানেল চেয়ারম্যানের কারাদণ্ড নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে খেলবে স্কটল্যান্ড

সকল