২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

করোনায় মৃত্যুর সংখ্যা অপরিবর্তিত

করোনায় মৃত্যুর সংখ্যা অপরিবর্তিত - ছবি : নয়া দিগন্ত

দেশে করোনাভাইরাসের সংক্রমণে মৃতের সংখ্যা অপরিবর্তিত রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছে ১৮ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৫৭১ জনে। গতকালও মৃতের সংখ্যা একই ছিল।

সোমবার (৪ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দেয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরো ৭৯৪ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৫৮ হাজার ৭৫৮ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৯২৮ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩ দশমিক ১৯ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৮৩৪ জন। মোট সুস্থ ১৫ লাখ ১৯ হাজার ৫৮৮ জন।

ফাইজারের আরো ২৫ লাখ ভ্যাক্সিন আসছে
কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় যুক্তরাষ্ট্র থেকে আরো ২৫ লাখ ডোজ করোনার ফাইজার ভ্যাক্সিন দেশে আসছে। পৃথক তিন চালানে এসব ভ্যাক্সিন দেশে পৌঁছাবে। সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য বিবরণীতে এই বিষয়ে জানানো হয়েছে।

তথ্য অনুযায়ী, সোমবার (৪ অক্টোবর) রাত ১১টা ২০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এমিরেটস এয়ারলাইন্স ৬ লাখ ২৫ হাজার ৯৫০ ডোজ ভ্যাক্সিন পৌঁছানোর কথা রয়েছে। মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুর ১২টার দিকে ১২ লাখ ৫৬ হাজার ৫৮০ ডোজ আসবে এবং একই দিন রাত ১১ টা ২০ মিনিটে আরও ৬ লাখ ২৫ হাজার ৯৫০ ডোজ ফাইজার ভ্যাকসিন দেশে পৌঁছানোর কথা রয়েছে।

এই দুই দিনে দেশে ২৫ লাখ আট হাজার ৪৮০ ডোজ ফাইজার ভ্যাক্সিন দেশে এসে পৌঁছানোর কথা রয়েছে। ভ্যাকসিনগুলো গ্রহণ করতে বিমানবন্দরে স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর, সিএমএসডি ও বিমানবন্দর কর্তৃপক্ষ উপস্থিত থাকবেন।

এর আগে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় যুক্তরাষ্ট্রের মাধ্যমে প্রথম দফায় ১ লাখ ৬২০ ডোজ ও দ্বিতীয় দফায় ১০ লাখ ৩ হাজার ৮৬০ ডোজ এবং তৃতীয় দফায় আরও ২৫ লাখ ডোজসহ ফাইজারের মোট ৩৬ লাখ ৪ হাজার ৪৮০ ডোজ ভ্যাকসিন দেশে এসেছে।
সূত্র : ইউএনবি

 


আরো সংবাদ



premium cement