০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


স্থানীয় সরকার মন্ত্রীর সাথে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। - ফাইল ছবি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলামের সাথে বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিকের দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রীর নিজ কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে পানি পরিশোধন প্রকল্পে বিনিয়োগসহ দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে চট্টগ্রামের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে পানি সরবরাহ প্রকল্প এবং মেঘনা নদী থেকে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে পানি পরিশোধন করে সরবরাহ করার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। 

বৈঠকে মেঘনা নদী থেকে সঞ্চালন পাইপের মাধ্যমে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে পানি সরবরাহ এবং সমুদ্রের পানির লবনাক্ততা দূর করে পরিশোধনের মাধ্যমে সরবরাহের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে এ বিষয়ে বাংলাদেশের জন্য সবচেয়ে উপযোগী পদ্ধতি কোনটি হতে পারে সে বিষয়ে আরো বেশি তথ্য-উপাত্ত সংগ্রহ করার ওপর গুরুত্বারোপ করা হয়।

তাজুল ইসলাম দক্ষিণ কোরিয়াকে বাংলাদেশের অন্যতম প্রধান বিদেশি বিনিয়োগকারী হিসেবে আখ্যায়িত করে ভবিষ্যতে দুই দেশের সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ঘরের ক্লাব ফ্লুমিনেন্সে মনেন্সে ফিরছেন থিয়াগো সিলভা তথ্যপ্রযুক্তি খাতে নারীদের জন্য বিশেষ কোটা চালু করা হবে : পলক ভোটার উপস্থিতি কম তাই ঘুমাচ্ছি : পোলিং অ্যাজেন্ট সখীপুরে সিএনজি-মোটরসাইকেল সংঘর্ষে ব্যবসায়ী নিহত চ্যাম্পিয়ন্স লিগে বিদায়ের দায়ভার নিজের ওপর নিলেন এমবাপ্পে উত্তর কোরিয়া ও ইরানের মধ্যে জোট হচ্ছে? আশুলিয়ায় চার বছরের শিশুকে ধর্ষণ, আটক ১ অ্যাস্ট্রাজেনেকার টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার বিষয় খতিয়ে দেখা হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী ৩ তারকাকে নিয়ে শেষ ২ ম্যাচের দল ঘোষণা, বাদ পড়লেন কারা? চার ঘণ্টায় ভোট পড়েছে ১৫-২০ শতাংশ : ইসি সচিব আদালতে উত্তেজনাপূর্ণ দিনে মুখোমুখি ট্রাম্প ও সাবেক পর্ন তারকা

সকল