৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


রোহিঙ্গা প্রত্যাবাসনে নেপালের সমর্থন চাইলেন রাষ্ট্রপতি

- সংগৃহীত

বাংলাদেশে আশ্রয় নেয়া জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের নিজ মাতৃভূমি মিয়ানমারের রাখাইনে প্রত্যবাসনের জন্য নেপালের সহায়তা চেয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। মঙ্গলবার নেপালের পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার গেওয়ালি বঙ্গভবনে সাক্ষাৎ করতে গেলে এ সহায়তা চান রাষ্ট্রপতি।

বাংলাদেশ ১১ লাখেরও বেশি রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছে উল্লেখ করে রাষ্ট্রপতি তাদের প্রত্যাবাসন ত্বরান্বিত করার ক্ষেত্রে নেপালসহ সব বন্ধুত্বপূর্ণ দেশ ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাকে ইতিবাচক ভূমিকা নেয়ার আহ্বান জানান।

নেপালের পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আরও বলেন, বাংলাদেশ ও নেপালের মধ্যে ঐতিহাসিকভাবে চমৎকার সম্পর্ক বিদ্যমান।

১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে নেপাল সরকার ও তার জনগণের সহায়তার কথা স্মরণ করে রাষ্ট্রপতি হামিদ বলেন, তখন থেকে শুরু হওয়া দুদেশের কূটনৈতিক সম্পর্ক এখন নতুন উচ্চতায় পৌঁছেছে।

রাষ্ট্রপতি ও নেপালের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের ব্রিফ করেন। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ



premium cement
পাবনার তাপমাত্রা ৪৩.২ ডিগ্রি, লোডশেডিংয়ে নাকাল জনজীবন গাজা যুদ্ধে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪,৫৩৫ জনে পাঁচবিবিতে অপহরণের ২৪ ঘণ্টার মধ্যে অপহৃত উদ্ধার, আটক ৩ নারায়ণগঞ্জে তাপদাহে বিপর্যস্ত পশুপাখির পাশে টিম খোরশেদ দাগনভুঞায় হিট স্ট্রোকে আক্রান্ত শিক্ষার্থী হাসপাতালে ভর্তি ৩ তারকা ক্রিকেটারকে বাদ দিয়ে ভারতের বিশ্বকাপ দল ঘোষণা ইসরাইলিদের গ্রেফতারি পরোয়ানা জারি না করার আহ্বান যুক্তরাষ্ট্রের ইন্দোনেশিয়ার মাউন্ট রুয়াং আবার অগ্ন্যুৎপাত, আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ উল্লাপাড়ায় ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু বগুড়ায় মওসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধ : আইএইএ প্রধানকে পররাষ্ট্রমন্ত্রী

সকল