৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


জীবন গড়ার টিপস

-

এক. এ ব্যাপারে কখনোই কোনো সন্দেহ করবেন না যে সর্বশক্তিমান আপনার চলার পথে যে পরীক্ষা যেভাবেই প্রেরণ করুন না কেন তা আপনি মোকাবেলা করতে সক্ষম হবেন। তিনি আপনাকে এমন কিছু করতে বলবেন না যা আপনি করতে পারবেন না। তিনি আপনাকে কখনোই আপনার সামর্থ্যরে বাইরে পরীক্ষা করবেন না। আপনি সম্পূর্ণরূপে সজ্জিত, যোগ্য এবং পরীক্ষার মুখোমুখি হতে সক্ষম। তার প্রতি পূর্ণ বিশ্বাস রাখুন!
দুই. আপনি কেন অন্য মানুষের সাফল্যে বিরক্তি প্রকাশ করেন? সামাজিক মিডিয়া সমস্যাটিকে আরো বাজে করে তোলে। আপনি তাদের পোস্টগুলো দেখার সাথে সাথে বিশ্বাস করেন যে এরা প্রত্যেকেই সুখী এবং ধনী। অন্যদের সাথে আপনি নিজেকে তুলনা করা বন্ধ করুন। আপনার মনোভাবকে পুনর্বিন্যাস করুন। আপনার দায়িত্ব হলো আপনাকে যা দেয়া হয়েছে তা ব্যবহার করে সর্বোত্তম কাজ করা!
তিন. কখনো কখনো সবচেয়ে কঠিন কাজ হয় ব্যক্তির নিজেকে সংশোধন করা। ভুল হওয়ার মধ্যে কোনো লজ্জা নেই। আমরা মানুষ এবং আমরা ভুল করি। কিন্তু লজ্জার বিষয়টি হয় ভুল করে সেই ভুল পথে থাকতে পছন্দ করা। যতটাই কঠিন ভাবেন ভুলের পরিবর্তনটি আপনি করুন। প্রথম পদক্ষেপটি নিন; এরপর ট্র্যাকে ফিরে আসুন!
চার. এমন লোক এবং পরিস্থিতি থেকে দূরে থাকতে শিখুন যে আপনার মানসিক প্রশান্তি, আত্ম-সম্মান, মূল্যবোধ, নৈতিকতা বা আত্মমর্যাদাকে হুমকি মনে করে। এমন লোকদের সাথে তর্ক করবেন না। তাদের সাথে কোনো বিতর্কে জড়ানোও ঠিক হবে না। আপনার এ ধরনের প্রচেষ্টা কোনো মূল্য বয়ে আনবে না। এ জাতীয় ঘটনা থেকে দূরে থাকাটা পরিপক্বতার লক্ষণ!


আরো সংবাদ



premium cement