০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক

ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক - ছবি : সংগৃহীত

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় সমূহের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামী শনিবার। এদিন জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রের বাইরে সার্বক্ষণিক কয়েকটি পানির ট্যাংক থাকবে। পানির ট্যাংকগুলো ভ্রাম্যমাণ ভাবে সেবা দিবে। এছাড়াও কেউ হঠাৎ অসুস্থ হয়ে গেলে সেবা প্রদানের জন্য থাকবেন দুইজন চিকিৎসক। চিকিৎসকগন ভ্রাম্যমাণভাবে চিকিৎসা সেবা প্রদান করবেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, পরীক্ষার্থীদের সেবার জন্য ওয়াসার সাথে আমাদের কথা হয়েছে। তারা বিশ্ববিদ্যালয়ের বাইরে ওয়াটার ট্যাংকের ব্যবস্থা রাখবে। এছড়া দুইজন চিকিৎসক থাকবেন। কেউ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তারা তাৎক্ষণিক সেবা দিবেন। আর ক্যাম্পাসের ভেতরের আমাদের নিজস্ব মেডিক্যাল সেন্টার সবসময় খোলা থাকবে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, তীব্র গরমে পরীক্ষার্থীরা ও তাদের অভিভাবকরা আসবে। তাদের স্বাস্থ্যগত দিক বিবেচনা করে আমরা পানির ব্যবস্থার জন্য পানির ট্যাংক ও স্বাস্থ্যসেবার জন্য দুজন ডাক্তারের ব্যাবস্থা রাখা হবে। যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মোকাবেলায় যথাযথ ব্যবস্থা থাকবে। এছাড়া সার্বিক নিরাপত্তার বিষয়েও বেশ নজর দেয়া হবে।

উল্লেখ্য, গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৭ এপ্রিল (শনিবার), বি ইউনিটের (মানবিক) ৩ মে (শুক্রবার) এবং সি ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১০ মে (শুক্রবার)।

এ ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে বেলা একটা পর্যন্ত এবং অন্য দুটি ইউনিটের ভর্তি পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ



premium cement