০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীর ঘটনায় ৩ মামলা

হামলার ঘটনায় আটকের ভয়ে পুরুষশূন্য পঞ্চপল্লী - ছবি : সংগৃহীত

 

ফরিদপুরের মধুখালীর ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত সংঘটিত ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার রাতে মধুখালী থানায় এ মামলা তিনটি নথিভুক্ত করা হয়।

একটি মামলার বাদি হামলায় নিহত দুই সহোদর আশরাফুল খান (২০) ও আসাদুল খানের (১৮) বাবা মধুখালী উপজেলার নওপাড়া ইউনিয়নের চোপেরঘাট গ্রামের মো: শাহজাহান খান (৪৬)। তিনি এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ মামলায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে।

দ্বিতীয় মামলার বাদি পঞ্চপল্লী সার্বজনীন কালি মন্দিরের পূজারী কৃষ্ণনগর গ্রামের বাসিন্দা প্রভাষ চন্দ্র মন্ডলের স্ত্রী তপতী রানী মন্ডল (৪৭)। তিনি গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার মধ্যে কে বা কারা ওই মন্দিরে কালি প্রতীমার পড়নের শাড়িতে আগুন ধরিয়ে দেয়া পড়নের শাড়ি ও মাথার চুল পুড়ে যাওয়ার অভিযোগে পেনার কোডের ৪৪৮, ২৯৫ (ক) ও ৪৩৬ ধারায় একটি মামলা দায়ের করেন।

তৃতীয় মামলাটির বাদি মধুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) শংকর বালা। এ মামলায় ওই থানার ওসিসহ ১০ জন পুলিশ সদস্যকে আহত করা, সরকারি কাজে বাধা দেয়া, সরকারি সম্পত্তির ক্ষতিসাধন করা এবং অগ্নি সংযোগের অভিযোগ আনা হয়েছে। এ মামলায় আসামি হিসেবে ৩১ জনের নাম উল্লেখ করা হয়েছে। পাশাপাশি মধুখালী ও বালিয়াকান্দির অজ্ঞাতনামা আরো অনেককে আসামি করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন জানান, এ ঘটনায় একজনকে গ্রেফতার দেখানো হয়েছে। বাকি ১০ জনকে থানায় আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

 


আরো সংবাদ



premium cement