৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


মুন্সীগঞ্জে চেয়ারম্যান প্রার্থী আনিছের মনোনয়ন বাতিল

আনিছ উজ্জামান আনিছ - ছবি : সংগৃহীত

প্রথম ধাপে মুন্সীগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে একমাত্র চেয়ারম্যান প্রার্থী আনিছ উজ্জামান আনিছের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে। তবে তিনি আপিলের সুযোগ পাবেন। আপিলে না টিকলে এখানে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত থাকবে।

বুধবার (১৭ এপ্রিল) দুপুর ২টার দিকে জেলা নির্বাচন কার্যালয়ে পূর্ব ঘোষিত তারিখ অনুযায়ী মনোনয়ন যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়। এ সময় ঋণখেলাপী থাকায় আনিছ উজ্জামান আনিছের মনোনয়ন অবৈধ ঘোষণা করেন সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ মনিরুল ইসলাম।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ বশির আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী একটি ব্যাংকের কাছে ঋণখেলাপী থাকায় চেয়ারম্যান প্রার্থী আনিছ উজ্জামানের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে। তবে তার আপিলের সুযোগ রয়েছে। আপিলে ডিভিশনে তার পক্ষে রায় আসলে তিনি বৈধ প্রার্থী হিসেবে বিবেচিত হবেন। অন্যথায় আগামী ৮ মে সদর উপজেলায় শুধুমাত্র ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত থাকবে। পরবর্তীতে পুনরায় তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মুন্সীগঞ্জ সদর ও গজারিয়া উপজেলা নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ছিল ১৫ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই হয়েছে বুধবার (১৭ এপ্রিল)। প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। ব্যালট পেপার পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৮ মে (বুধবার)।


আরো সংবাদ



premium cement