২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

অবৈধ সরকার বিষফোঁড়া, উপড়ে ফেলার আগে শান্তি নেই : আফরোজা আব্বাস

অবৈধ সরকার বিষফোঁড়া, উপড়ে ফেলার আগে শান্তি নেই : আফরোজা আব্বাস - ছবি : নয়া দিগন্ত

জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি আফরোজা আব্বাস বলেছেন, অবৈধ এই আওয়ামী লীগ সরকার জনগণের জন্য একটি বিষফোঁড়া। আর এই বিষফোঁড়া উপড়ে ফেলার আগে বাংলাদেশের জনগণের শান্তি হবে না।

বৃহস্পতিবার সকালে রাজবাড়ীর বেড়াডাঙ্গায় পুলিশের হাতে গ্রেফতার হওয়া রাজবাড়ী মহিলা দলের নেত্রী সোনিয়া আক্তারের বাসায় সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, এই সরকার আমাদের কথা বলার ক্ষমতাটুকুও কেড়ে নিয়েছে। সে জন্যই আজকের এই অবস্থা। আমরা এর থেকে পরিত্রাণ চাই। আমরা সত্যি কথা বলতে চাই। কথা বলার স্বাধীনতা চাই। গণতন্ত্র চাই, প্রতিবাদ করতে চাই। আমরা তো কোনো অন্যায় করছি না। আমরা শুধু অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে চাচ্ছি। অন্যায়ের প্রতিবাদও আমাদের ঠিকমতো করতে দিচ্ছে না। চোরকে চোর বলতে পারবো না, ধর্ষণকারীকে ধর্ষণকারী বলতে পারবো না। অন্যায়কারীকে অন্যায়কারী বলতে পারবো না। আবার যারা সন্ত্রাস করছে তাদের সন্ত্রাসী বলতে পারবো না। এ কোন দেশে বসবাস করছি আমরা?

সোনিয়া আক্তারকে গ্রেফতার প্রসঙ্গে তিনি বলেন, সোনিয়া আক্তারকে রাতের অন্ধকারে গ্রেফতার করা হয়েছে। তার ছোট ছোট দুইটা বাচ্চা আছে। কোনো নারীকে তো এভাবে রাত ১২টায় অন্ধকারে গ্রেফতার করতে পারে না। সোনিয়া এতোটাই সাহসী, ও যদি গ্রেফতার এড়াতে চাইতো তাহলে পালিয়ে যেতো পারত কোথাও। সে জানতো তার ওপর এরকম একটা ঘটনা ঘটতে পারে। তারপরও সে বাসাতেই ছিল। সকালেও তাকে গ্রেফতার করতে পারতো।

আফরোজা আব্বাস বলেন, সোনিয়ার ব্যাপারে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান খোঁজখবর নিয়েছেন। তার নিঃশর্ত মুক্তির জন্য দল সব র্কমসূচি গ্রহণ করবে।

প্রসঙ্গত, গত ৪ অক্টোবর দিবাগত গভীর রাতে ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে রাজবাড়ী জেলা মহিলাদলের সদস্য সোনিয়া আক্তার স্মৃতিকে গ্রেফতার করে পুলিশ।

এ সময় কেন্দ্রীয় মহিলা দলের সহ-সভাপতি সাবেক এমপি নেওয়াজ হালিমা আরলি, যুগ্ম সম্পাদক সাবেক এমপি হেলেন জেরীন খান, রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়মসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement