০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


মাওয়া ঘাটে আবারো অবৈধভাবে যাত্রী পারাপারে জব্দ ১৮ ট্রলার

মাওয়া ঘাটে আবারো অবৈধভাবে যাত্রী পারাপারে জব্দ ১৮ ট্রলার - ছবি- নয়া দিগন্ত

করোনা সংক্রমণরোধে সরকারের বিধিনিষেধ অমান্য করে যাত্রী পারাপারের অভিযোগে আবারো ১৮টি ট্রলার জব্দ করেছে নৌপুলিশ। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত মুন্সীগঞ্জের মাওয়া ঘাট, ঘাটের পাশের এলাকা ও পদ্মা নদীর বিভিন্ন জায়গা থেকে ওই ১৮টি ট্রলার জব্দ করা হয়।

এর আগের দিন শনিবারও একই অভিযোগে ছয়টি ট্রলার জব্দ করা হয়েছিল।

মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, লঞ্চ, স্পিডবোট ও ট্রলারে যাত্রী পারাপার এখন সম্পূর্ণ নিষিদ্ধ। কিন্তু বিধিনিষেধ উপেক্ষা করে ট্রলারে যাত্রী উঠানোর কারণে পদ্মার মাওয়া ঘাট, কান্দিপাড়া ও মাওয়া মৎস্য আড়ত ও পদ্মা নদীর লৌহজং চ্যানেল থেকে ১৮টি ট্রলার জব্দ করা হয়। এ সময় ১৮ জন ট্রলারচালককে আটক করা হয়েছে। যাত্রীদের সতর্ক করে ছেড়ে দেয়া হয়েছে। জব্দ করা ট্রলার নৌপুলিশের হেফাজতে আছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

এ দিকে কর্তৃপক্ষের নির্দেশে রোববার মাওয়া থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। তবুও ফেরিঘাটে যাত্রীরা ভিড় করেছেন পদ্মা পার হতে। পরিস্থিতি সামলাতে পুলিশের পাশাপাশি রোববার ভোর থেকে মাওয়া ঘাটের প্রবেশমুখে দুই প্লাটুন বার্ডার গার্ড বাংলাদেশ- বিজিবি মোতায়েন করা হয়েছে। কিন্তু বিজিবি মোতায়েনের পরও মাওয়া ফেরিঘাটে আসছে দক্ষিণাঞ্চলের ঘরমুখী যাত্রীরা।


আরো সংবাদ



premium cement