১৬ মে ২০২১
`

সোনারগাঁওয়ে আধিপত্য বিস্তারে সংঘর্ষ : ১৩ দিন পর আরো একজনের মৃত্যু

সোনারগাঁওয়ে আধিপত্য বিস্তারে সংঘর্ষ : ১৩ দিন পর আরো একজনের মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সংঘর্ষে আহত সাইদুল ইসলাম নামের আরো একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আহতের ১৩ দিন পর শুক্রবার রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

শনিবার ময়নাতদন্ত শেষে তাকে নয়াগাঁও পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন নিহতের ভাই শহিদুল্লাহ মিয়া।

সাইদুল ইসলাম নয়াগাঁও গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে। এ নিয়ে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের তিনজনের প্রাণ গেল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২০ ফেব্রুয়ারি সকালে উপজেলার পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামে আধিপত্য বিস্তার ও একটি কোম্পানির বালু ভরাটকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় আলাউদ্দিন পক্ষের সমর আলী মারা যান প্রথম। ঘটনার দু’দিন পর সাদেক পক্ষের আলী আহম্মদ ও ১৩ দিন পর সাইদুল ইসলাম মারা গেলেন। ওই সংঘর্ষে নারী ও শিশুসহ ৩০ জন আহত হয়।

নিহত সাইদুলের স্ত্রী সখিনা বেগম জানান, ‘আমার স্বামীকে পরিকল্পিতভাবে কুপিয়ে আহত করে আলাউদ্দিন ও তার লোকজন। ১৩ দিন পর তিনি মারা গেছেন। আমরা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।’

সোনারগাঁও থানার ওসি রফিকুল ইসলাম বলেন, সংঘর্ষের ঘটনায় আহত সাইদুল ইসলাম ঢামেকে মারা গেছেন শুনেছি। খোঁজ খবর নেয়ার জন্য পুলিশ পাঠানো হয়েছে।

এর আগে ওই ঘটনায় আলাউদ্দিন পক্ষের আব্দুল আলী ও সাদেক পক্ষের তার স্ত্রী সোনারগাঁও থানায় পৃথক দু’টি মামলা দায়ের করেন।

উল্লেখ্য, উপজেলার পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামের হাজী আলাউদ্দিনের সাথে একই এলাকার ব্যবসায়ী সাদেকুর রহমান ওরফে সাদেক মোল্লার আধিপত্য বিস্তার ও একটি কোম্পানির বালু ভরাটকে কেন্দ্র করে দ্বন্দ্ব চলে আসছে অনেক দিন ধরে। এ ঘটনায় ১৯ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে আলাউদ্দিনের নেতৃত্বে কামাল, গোলজার, বাদল, আরিফসহ ২০ থেকে ২৫ জনের একটি দল দেশীয় অস্ত্র, রামদা, বল্লম, ছেনা, চাপাতি, লোহার রডে সজ্জিত হয়ে ব্যবসায়ী সাদেকুর রহমান ওরফে সাদেক মোল্লার দোকানে হামলা চালায়। হামলায় সাদেকুর রহমান, বরজাহান, রেখা, তাসলিমা, সায়বা, জাবেদ, জিসানসহ ১০ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে।

ঘটনার সময় সাদেকুর রহমানের আত্মীয় স্বজনদের বাড়িঘর ভাংচুর ও লুটপাট চালানো হয়। এ ঘটনাকে কেন্দ্র করে পর দিন সকাল সাড়ে ১০টার দিকে সাদেকুর রহমানের লোকজন আলাউদ্দিন পক্ষের বাড়িঘরে হামলা চালায়। এ সময় উভয় পক্ষের লোকজন মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে।



আরো সংবাদ


গুজরাতে প্রচণ্ড বেগে আঘাত হানতে পারে তাউটে ইসরাইলের প্রতি জোরাল সমর্থন পুনঃব্যক্ত বাইডেনের পশ্চিমবঙ্গে ১৫ দিনের লকডাউন শুরু গাজায় ইসরাইলের প্রচণ্ডতম বোমাবর্ষণ, টার্গেট হামাসপ্রধানও কেন আসিফকে ব্যাট তুলে মারতে গিয়েছিলেন শোয়েব? জানালেন আফ্রিদি খুনের মামলায় ভারতীয় কুস্তিগিরের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি ফিলিস্তিনিদের উপর ইসরাইলি নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র গাজার জাতিসঙ্ঘ অফিসের কাছে ব্যাপক বোমা হামলা ঘুম নেই, আতঙ্কে দিন কাটাচ্ছেন ইসরাইলে কর্মরত হাজার হাজার ভারতীয় নার্স! সিংগাইরে ট্রাকের ধাক্কায় যুবক নিহত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত

সকল