১০ এপ্রিল ২০২১
`

স্ত্রীর পরকীয়া জেনে ফেলায় স্বামীকে খুন, ৪ বছর পর হত্যার রহস্য উন্মোচন

আব্দুল মালেককে গ্রেফতার করেছে পিবিআই - ছবি : নয়া দিগন্ত

গাজীপুরে স্ত্রীর পরকীয়া প্রেমিক ও তার বন্ধুদের হাতে খুন হন আব্দুর রহিম নামে এক ব্যক্তি। গাজীপুর সিটি করপোরেশনের পোড়াবাড়ির এ ঘটনায় জড়িত এক যুবককে গ্রেফতারের মাধ্যমে ঘটনার প্রায় চার বছর পর এ হত্যার রহস্য উন্মোচন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বৃহস্পতিবার বিকেলে গাজীপুর পিবিআই’র পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতের নাম আব্দুল মালেক। তিনি গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ সালনা এলাকার তমিজ উদ্দিনের ছেলে।

পিবিআই’র পুলিশ সুপার জানান, অটোরিক্শাচালক আব্দুর রহিমের স্ত্রী আমেনা বেগমের সাথে দক্ষিণ সালনা এলাকার মৃত চান মিয়ার ছেলে আলমগীরের পরকীয়া সম্পর্ক গড়ে উঠে। বিষয়টি আব্দুর রহিম জেনে ফেলেন। আলমগীর স্থানীয়ভাবে প্রভাবশালী ব্যক্তি।

অবৈধ সম্পর্কের সংবাদটি প্রকাশ হলে প্রেমিকার স্বামীকে হত্যার পরিকল্পনা করেন আলমগীর। পরিকল্পনানুযায়ী ২০১৭ সালের ১৩ এপ্রিল রাতে আলমগীর তার বন্ধু লিটনের মাধ্যমে কৌশলে রহিমকে ডেকে এনে আব্দুল মালেক ও নাসিরের সহযোগিতায় এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যান। পরে স্বজনরা তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

পর দিন উন্নত চিকিৎসার জন্য রহিমকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

এ ঘটনায় নিহতের স্ত্রী আমেনা বেগম অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে জয়দেবপুর থানায় একটি মামলা দায়ের করেন। জয়দেবপুর থানা ও জিএমপির সদর থানা পুলিশ প্রায় সোয়া দুই বছর তদন্ত শেষে আদালতে মামলার চূড়ান্ত রিপোর্ট দাখিল করে। পরে আদালত স্বপ্রণোদিত হয়ে মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআই’র গাজীপুর জেলাকে নির্দেশ দেন।

এর প্রেক্ষিতে মামলাটি তদন্তকালে সোমবার গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ সালনা এলাকা থেকে আব্দুল মালেককে গ্রেফতার করে পিবিআই। গ্রেফতারকৃতকে মঙ্গলবার আদালতে হাজির করা হলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এর আগে প্রেমিক আলমগীরকেও গ্রেফতার করা হয়।

ঘটনার প্রায় তিন বছর আট মাস পর চাঞ্চল্যকর আব্দুর রহিম হত্যার রহস্য উন্মোচন হয়েছে।



আরো সংবাদ


সৌদিতে বাউবির এসএসসি-এইচএসসির ক্লাস উদ্বোধন নিজেদের তৈরি করা ইতিহাস প্রতিষ্ঠার সুনির্দিষ্ট লক্ষ্যে কাজ করছে আ’লীগ : ফখরুল ভাতিজিকে ধর্ষণে ব্যর্থ হয়ে গোপনাঙ্গে নির্যাতন, চাচার বিরুদ্ধে মামলা ‘শিশুবক্তা’ মাদানিকে কাশিমপুর কারাগারে স্থানান্তর প্রশাসনের অবহেলা রয়েছে কি-না খতিয়ে দেখা হচ্ছে : ঢাকা বিভাগীয় কমিশনার পরমাণু ক্ষেত্রে ১৩৩ সাফল্য উন্মোচন করল ইরান বরগুনায় বসতঘরসহ ৯টি দোকান পুড়ে ছাই টঙ্গীতে লিফটের নিচে মিলল ব্যবসায়ীর লাশ সৈকতে ভেসে আসা ২ তিমির কঙ্কাল সংরক্ষণের উদ্যেগ ব্রিটিশ রাজপরিবার কিভাবে কাজ করে, এর সদস্য কারা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা, প্রাথমিক আবেদন ১৫ এপ্রিল পর্যন্ত

সকল

লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)