০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


মসজিদে যাওয়ার পথে ছুরিকাঘাতে মুসুল্লীকে হত্যা

মসজিদে যাওয়ার পথে ছুরিকাঘাতে মুসুল্লীকে হত্যা - সংগৃহিত

ফরিদপুরে মারকাজ (তাবলীগ) মসজিদ থেকে ফিরে এলাকার মসজিদে এশার নামাজ আদায় করতে যাওয়ার পথে এক নিরীহ মুসুল্লীকে চাকু দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনার পর ক্ষুব্ধ এলাকাবাসী হাতেনাতে দুই খুনিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। এসময় পালিয়ে গেছে আরো তিনজন। শনিবার রাত সাড়ে ৮টার দিকে শহরের চকবাজার বণিক সমিতি সড়কে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে রক্তমাখা চাকু উদ্ধার করেছে।

নিহত ওই মুসুল্লীর নাম মিজানুর রহমান বাচ্চু (৪৮)। তিনি পূর্ব খাবাসপুর মহল্লার সাবেক পুলিশ কনস্টেবল মরহুম রমজান আলীর কনিষ্ট ছেলে। বাচ্চু তাবলীগ জামাতের সাথে সক্রিয় ছিলেন। পরিবার ও পরিচিতদের সাহায্য সহযোগীতায় তার জীবন চলতো। বিবাহিত বাচ্চুর সাথে কয়েক বছর আগে তার স্ত্রীর ছাড়াছাড়ি হয়ে যায়।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) জামাল পাশা জানান, ময়রা পট্টি এলাকা হতে বাসায় ফেরার পথে পেছন হতে তাঁকে ছুরিকাহত করা হয়। উপর্যুপরী ছুরিকাঘাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বাচ্চুর বোনের ছেলে আরাফাত বলেন, মারকাজ মসজিদ হতে ফিরে তার মামা এশার নামাজ আদায়ের জন্য মসজিদে যাচ্ছিলেন। পথিমধ্যে চার থেকে পাঁচজন যুবক তার উপর ছুরি নিয়ে হামলা চালায়। খবর পেয়ে এলাকাবাসী শরিফ (১৮) ও হাবিব (১৮) নামে দু’হনকে হাতেনাতে আটক করে পুলিশে দেয়। ওই যুবকদের সাথে এর আগে ইতিপূর্বে কথা কাটাকাটি হয় বলে আরাফাত জানায়।

এদিকে ময়নাতদন্ত শেষে রোববার বিকেলে জানাযা শেষে বাচ্চুকে আলিপুর গোরস্থানে দাফন করা হয়। এঘটনায় কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে নিহতের পরিবার। এলাকাবাসী বাচ্চু হত্যার তীব্র প্রতিবাদ জানিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেছেন।


আরো সংবাদ



premium cement