০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


ভু টা নে র লো ক কা হি নী

মিমি হেলে হেলে

-

(গত দিনের পর)

অন্য দিকে, মিমি হেলে হেলেও খুশি। এমন দীপ্তময় এক তাজি ঘোড়ার লাগাম হাতে পেয়ে পৃথিবীর সবচেয়ে ভাগ্যবান মানুষ মনে করলেন মিমি নিজেকে। তাজি ঘোড়ার লাগাম ধরে তিনি বাড়ির পথে আবার হাঁটতে লাগলেন। তিনি ভাবলেন, আমার তাজি ঘোড়া! কেমন তেজদীপ্ত, মুক্ত, শক্তিবান ও স্বাধীন। আর সেই স্বাধীন সত্তার লাগাম এখন আমার হাতে। আমার চেয়ে সুখী কে আছে আর?
ঘোড়ার লাগাম ধরে মিমি হাঁটতে লাগলেন। হেঁটে হেঁটে আরো খানিকটা পথ এগুলেন তিনি। এমন সময় তার সাথে দেখা হয় এক গরুওয়ালার। তিনিও ভিন গায়ের এক লোক। লোকটি তার গরু নিয়ে হাটে যাচ্ছিলেন, বিক্রি করতে। বৃদ্ধকে দেখে গরুওয়ালা বললেন, কি হে মিমি হেলে হেলে? এমন সুন্দর একটি তাজি ঘোড়া তুমি কই পেলে হে?
বৃদ্ধ মিমি বললেন, আমার সাথে তোয়াজ রেখে কথা বলো হে। গিয়েছিলাম পাহাড়ে ক্ষেতের মাটি কোপাতে। সেখানে মাটির তলা খুঁড়ে পেলাম অমূল্য এক রতœ ফিরোজা। সেটির বিনিময়ে পেয়ে গেলাম এই তাজি ঘোড়াটি। এমন ঘোড়া আর হয়? দেখো কী তেজদীপ্তময়। এখন এই ঘোড়াটি শুধু আমার।
(চলবে)


আরো সংবাদ



premium cement
ট্রাম্পের সাথে যা ঘটেছিল পর্ন তারকা স্টর্মির মধ্য বয়স থেকে যে অভ্যাসগুলো আপনার আয়ু বাড়াবে শাল্লায় ২ চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ, কারাগারে ৪ পররাষ্ট্রমন্ত্রীর সাথে যুক্তরাজ্যের এফসিডিও'র ইন্দো-প্যাসিফিক প্রতিমন্ত্রীর সাক্ষাৎ রাফায় ইসরাইলকে আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : রাশিয়া মিরসরাইয়ে জাল ভোট, ৩ নির্বাচনী কর্মকর্তা আটক উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করছে : মেজর হাফিজ হজযাত্রীদের জীবন আল্লাহর রাস্তায় উজাড় করে দিতে হবে : জামায়াত আমির ডলারের দাম ৭ টাকা বাড়াল বাংলাদেশ ব্যাংক চুয়াডাঙ্গায় নির্বাচনে আটক ৩, প্যানেল চেয়ারম্যানের কারাদণ্ড নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে খেলবে স্কটল্যান্ড

সকল