০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


‘পাচার করা টাকা ফিরিয়ে আনতে দুই দেশের সহযোগিতা প্রয়োজন’

‘পাচার করা টাকা ফিরিয়ে আনতে দুই দেশের সহযোগিতা প্রয়োজন’ - ছবি : নয়া দিগন্ত

মানি লন্ডারিংয়ের টাকা ফিরিয়ে আনতে দুই দেশের পারস্পরিক সহযোগিতা প্রয়োজন বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক মোঃ মাহমুদুল হোসাইন খান।

রোববার সকালে দুদকের চাঁদপুর জেলার সমন্বিত কার্যালয়ের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তিনি কথা বলেন।

এ সময় দুদকের মহাপরিচালক বলেন, বিদেশে পাচার করা অর্থ দেশে ফিরিয়ে আনতে মানি লন্ডারিং আইন অনুযায়ী কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যেহেতু, যে অর্থগুলো দেশের বাইরে পাচার হচ্ছে, তার সাথে বিদেশি রাষ্ট্রগুলো জড়িত, সে ক্ষেত্রে দুই দেশের পারস্পরিক সহযোগিতা প্রয়োজন।

তিনি আরো বলেন, আমরা বিদেশি রাষ্ট্রগুলোর কাছে পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে মিউচুয়াল লিগ্যাল অ্যাসিস্টেন্স রিকুয়েস্ট (এমএলএআর) পাঠাই। যদি বিদেশি রাষ্ট্রগুলো সঠিক তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করে, তাহলেই আমাদের পক্ষে সম্ভব এ টাকাগুলো উদ্ধারে পদক্ষেপ গ্রহণ করা। আমরা সে চেষ্টাই করছি।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, দুর্নীতি দমন কমিশন চাঁদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক জালাল উদ্দিন আহাম্মদ, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়সহ অনেকেই।


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল