০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার

মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার - ছবি : সংগৃহীত

শেষ পর্যন্ত আইপিএলের পুরো আসর খেলা হচ্ছে না মোস্তাফিজুর রহমানের। আর মাত্র কয়েক ম্যাচ পরই শেষ হবে তার ২০২৪ আইপিএল অধ্যায়। এমতাবস্থায় বিকল্প ভাবতে শুরু করেছে তার দল চেন্নাই সুপার কিংস। এক ইংলিশ পেসারকে দলে ভেড়াচ্ছে তারা।

আগামী ১মে শেষ হবে মোস্তাফিজুর রহমানের এবারের আইপিএল। এরপর জাতীয় দলের ডাকে দেশে ফিরবেন তিনি। এমতাবস্থায় পেস বিভাগের শক্তি বাড়াতে ইংলিশ বোলার রিচার্ড গ্লিসনকে দলে ভিড়িয়েছে চেন্নাই বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ।

যদিও আনুষ্ঠানিকভাবে চেন্নাই এই বিকল্প খুঁজে নিয়েছে ডেভন কনওয়ের বদলে। চোটের কারণে কোনো ম্যাচ না খেলেই আইপিএলের চলমান আসর থেকে ছিটকে গেলেন গত আসরে দুর্দান্ত ব্যাট করা কনওয়ে। চেন্নাইকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা ছিল তার। ১৫ ইনিংসে ৫১.৬৯ গড় ও ১৪০ ছুঁইছুঁই স্ট্রাইক রেটে ৬৭২ রান করেছিলেন তিনি। 

ব্যাটারের পরিবর্তে ব্যাটার না নিয়ে চেন্নাই হাত বাড়িয়েছে ইংলিশ বোলাট গ্লিসনের দিকে। ২০২২ সালে অভিষিক্ত গ্লিসন নিজ দেশের হয়ে ৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে উইকেট নিয়েছেন নয়টি। এছাড়া স্বীকৃত টি-টোয়েন্টিতে ৯০ ম্যাচে ১০১ উইকেট রয়েছে গ্লিসনের নামের পাশে।

মূলত মোস্তাফিজ দল ছাড়ায় বড় শূন্যতা দেখা দেবে চেন্নাইয়ের। বাংলাদেশের বাঁহাতি এই পেসার ৫ ম্যাচে ১০ উইকেট নিয়ে দলের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারি। তার ক্ষতিপূরণে বোলারের দিকে হাত বাড়িয়েছে দলটি।


আরো সংবাদ



premium cement