২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


দুঃসময় শেষ হচ্ছে না মুম্বাইয়ের

দুঃসময় শেষ হচ্ছে না মুম্বাইয়ের - ছবি : সংগৃহীত

দুঃসময় পিছু ছাড়ছে না মুম্বাই ইন্ডিয়ান্সের। আসরের সবচেয়ে সফল দলটি এবার নিজেদের হারিয়ে খুঁজছে। সর্বোচ্চ পাঁচবারের শিরোপাজয়ীরা রয়ে গেছে পয়েন্ট টেবিলের তলানির দিকে। হার্দিক পান্ডিয়া যেন দিশা দেখাতে পারছেন না দলকে। মঙ্গলবার রাতেও পারেননি।

অবশ্য লড়াই করেছে। লাখনৌর সাথে টক্কর দিয়েছে সমানে সমানে। তবে শেষ রক্ষা হয়নি। অটল বিহারী বাজপেয়ী স্টেডিয়ামে মঙ্গলবার মুম্বাইকে ৪ উইকেটে হারিয়েছে লাখনৌ। মুম্বাইয়ের দেয়া ১৪৫ রানের লক্ষ্য ৪ বল বাকি থাকতে পাড়ি দেয় লোকেশ রাহুলের দল।

রানবন্যার আইপিএলে ৭ উইকেটে মাত্র ১৪৪ রানেই থামে মুম্বাই ইন্ডিয়ান্সের ইনিংস। শুরু থেকেই উইকেট হারাতে শুরু করে তারা। লাখনৌ বোলারদের দাপটে ২৭ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে মুম্বাই।

রোহিত শর্মা ৪, সূর্য কুমার যাদব ১০, তিলক ভার্মা ৭ ও হার্দিক পান্ডিয়া ফেরেন গোল্ডেন ডাক মেরে। তবে ইশান কিশানের বিপরীতমুখি ৩৬ বলে ৩২; শেষদিকে নেহাল ওয়াধেরা এবং টিম ডেভিডের ব্যাটে লড়াইয়ের পুঁজি আসে। ৪১ বল ৪৬ রান করেন নেহাল। ১৮ বলে ৩৫ রান করে অপরাজিত ছিলেন ডেভিড।

লক্ষ্যতাড়ায় প্রথম ওভারেই আরশিন কুলকারনির উইকেট হারায় লখনৌ। তবে দ্বিতীয় উইকেটে ৫৮ রানের দাপুটে জুটি গড়ে লড়াইয়ে এগিয়ে যায় রাহুলের দল। ২২ বলে ২৮ রান করে হার্দিক পান্ডিয়ার বলে ফেরেন রাহুল।তবে চারে নামা দীপক হুদার সাথে মিলে ৪০ রান যোগ করে ম্যাচ একরকম হাতের মুঠোয় নিয়ে আসেন স্টয়নিস।

কিন্তু স্টয়নিস ৪৫ বলে ৬২ করে বিদায় নিলে বিপদে পড়ে যায় লাখনৌ। হাল ধরতে পারেননি হুদাও, (১৮)। এ দুজন আউট হওয়ার পর অ্যাশটন টার্নার ও আয়ুশ বাদোনিও বেশিক্ষণ টিকতে পারেননি। তবে নিকোলাস পুরান চাপ বাড়তে দেননি। ক্রুনালকে সাথে নিয়ে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন তিনি। ১৪ বলে ১৪* রান করেন পুরান।

এই জয়ে চেন্নাইকে টপকে পয়েন্ট টেবিলের তিনে উঠে গেছে লাখনৌ। ১০ ম্যাচের ৬টিতে জিতে ১২ পয়েন্ট তাদের। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রাজস্থান ১ ম্যাচ কম খেলে পয়েন্ট ১৬। অন্যদিকে মুম্বাই ১০ ম্যাচে তিনটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৯-এ।


আরো সংবাদ



premium cement
সাবেক সেনাপ্রধান আজিজের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : যা বললেন পররাষ্ট্রমন্ত্রী হজযাত্রীদের জন্য বিশেষ ছাতার ব্যবস্থা সৌদি আরবের গাজায় ইসরাইলি হামলায় ৩০ জনের বেশি ফিলিস্তিনি নিহত গাজায় যুদ্ধাপরাধীদের গ্রেফতারের আবেদনে ফ্রান্স-বেলজিয়ামের সমর্থন গাজায় গণহত্যা হচ্ছে না : বাইডেন মিঠাপুকুরে জাল ভোট দেয়ার সময় ২ জন আটক রাজবাড়ীতে ভোট দিতে গিয়ে বৃদ্ধের মৃত্যু ইরানের প্রেসিডেন্ট রইসির মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ নীতি সহায়তার অভাবে বিকশিত হচ্ছে না দেশীয় কসমেটিকস খাত গোটা বাংলাদেশ এখন কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী গাজায় মানবতাবিরোধী অপরাধ : অনুসন্ধানে সহায়তা ব্যারিস্টার আমালের

সকল