৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


‘আইপিএল থেকে মুস্তাফিজের শেখার কিছু নেই’

- ছবি : সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলে বা-হাতি পেসার মুস্তাফিজুর রহমানের আর কিছু শেখার নেই বলে মন্তব্য করে বিতর্কের সূচনা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

চেন্নাই সুপার কিংসের হয়ে চার উইকেটসহ পাঁচ ম্যাচে ১০ উইকেট নেয়া মুস্তাফিজের দুর্দান্ত পারফরম্যান্সের পর এই ঘোষণায় বিতর্কের সৃষ্টি হয়।

তবে মুস্তাফিজের আইপিএলে অংশগ্রহণের মেয়াদ এক দিন বাড়িয়ে তাকে ১ মে খেলার অনুমতি দিয়েছে বিসিবি। আগামী ৩ মে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেয়ার কথা রয়েছে তার।

বুধবার (১৭ এপ্রিল) মিরপুরে জালাল বলেন, 'আইপিএলে খেলে মুস্তাফিজের শেখার কিছু নেই। তার শেখার প্রক্রিয়া শেষ। আসলে আইপিএলের অনেক খেলোয়াড়ই মুস্তাফিজের কাছ থেকে শিখতে পারে। এতে বাংলাদেশের কোনো লাভ হবে না। মুস্তাফিজ থাকায় অন্যরা উপকৃত হবে।’

জালাল জোর দিয়ে বলেন, আইপিএলটি মুস্তাফিজের জন্য চার ওভারের স্পেলে সীমাবদ্ধ নয়। টুর্নামেন্টের টাইট সূচির শারীরিক চাহিদা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, 'আমাদের চিন্তার বিষয় মুস্তাফিজের স্বাস্থ্য নিয়ে। তার ফিটনেস। তারা (আইপিএলের দলগুলো) তার কাছ থেকে ১০০ শতাংশ নিতে চাইবে। তার ফিটনেস নিয়ে তাদের মাথাব্যথা নেই, কিন্তু আমাদের আছে।’

তিনি আরো বলেন, ‘আমাদের কী দরকার? আমাদের সতেজ মুস্তাফিজ দরকার। আমরা ক্লান্ত মুস্তাফিজ চাই না।’

তিনি ব্যাখ্যা করে বলেন, সাম্প্রতিক সময়ে ক্রিকেটে ব্যাপক সম্পৃক্ততার কারণে মুস্তাফিজের ওয়ার্কলোড সামলানোর অংশ হিসেবে এই সিদ্ধান্ত।

জালালের এই মন্তব্যের পর বাংলাদেশ ক্রিকেট দলের প্রখ্যাত কোচ মোহাম্মদ সালাহ উদ্দিন সামাজিক যোগাযোগ মাধ্যমে হাসির ইমোজিসহ বিদ্রুপাত্মক প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, 'এর চেয়ে ভালো কিছু আশা করা যায় না, চমৎকার চিন্তাভাবনা। সর্বকালের সেরা জোকস (আমি) শুনেছি।’


আরো সংবাদ



premium cement