০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


অপ্রতিরোধ্য রাজস্থানের গতিপথ আটকে দিলো গুজরাট টাইটান্স

- ছবি : সংগৃহীত

বল হাতে বহুবার ম্যাচ জিতিয়েছে রশিদ খান, হয়ে উঠেছেন জয়ের নায়ক, করেছেন অসাধ্য সাধন। তবে গতরাতে এই আফগান জয়ের নায়ক হয়ে উঠলেন ব্যাট হাতে। তার দুর্দান্ত ব্যাটিংয়ে অবিস্মরণীয় জয় পেয়েছে গুজরাট। জয়যাত্রা থেমেছে রাজস্থান রয়েলসের।

জয়পুরে বুধবার গুজরাট টাইটান্সের মুখোমুখি হয় রাজস্থান রয়েলস। যেখানে আগে ব্যাট করে ৩ উইকেটে ১৯৬ রান তুলে রাজস্থান। জবাবে শেষ বলে জয় নিশ্চিত করে গুজরাট। ৩ উইকেটের জয় পায় গিল বাহিনী। ফলে আসরে প্রথম হারের স্বাদ পেয়েছে রাজস্থান।

১৮ ওভার শেষে জয়ের জন্য ৩৫ রান দরকার ছিল গুজরাটের। মাঠে ছিলেন রাহুল তেওয়াটিয়া ও রশিদ খান। তেওয়াটিয়া জয়ের খুব কাছে থেকে ফিরলেও একাই সব সমীকরণ মেলান এই আফগান। শেষ পর্যন্ত ১১ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন তিনি। তিওয়াটিয়া আউট হন ২২ রানে।

যেখানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিয়মের সহায়তাও পায় গুজরাট। স্লো ওভার রেটের জন্য শেষ ওভারে ৩০ গজ বৃত্তের বাইরে মাত্র চার ফিল্ডার রেখে বল করতে হয় আবেশকে। যেই ফায়দা পুরোপুরি নেন রশিদ।

এর আগে, রাজস্থান প্রায় ২০০ ছুঁই ছুঁই সংগ্রহ পায় রিয়ান পরাগ আর সাঞ্জু স্যামসনের সুবাদে। ৪৮ বলে ৭৬ রান করে পরগ আউট হলেও ৩৮ বলে ৬৮ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন অধিনায়ক সাঞ্জু স্যামসন। তাছাড়া যশ্বসী জয়সওয়াল ২৪, শিমরন হেটমায়ার ১৩ ও জস বাটলার ৮ রান করেন।

লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক শুভমান গিলের ৪৪ বলে ৭২ রানের ঝোড়ো ইনিংসে ভর করেই এগিয়ে যাচ্ছিল গুজরাট। তবে তখনো শেষ ৬ ওভারে ৮৬ রান প্রয়োজন হওয়ায় হারের শঙ্কায় ছিল গুজরাট।

সাই সুদর্শন ৩৫ রানে ফেরার পর ম্যাথু ওয়েড ৪, অভিনভ মানোহর ১, বিজয় শঙ্কর ১৬ রানে ফেরেন সাজঘরে। ৮ বলে ১৪ করেন শাহরুখ খান। ১৭.৩ ওভারে ১৫৭ রানে ৬ উইকেট হারায় গুজরাট। তবে সেখান থেকেই শুরু হয় রশিদ খান আর তিওয়াটিয়ার যুগলবন্দী।


আরো সংবাদ



premium cement