০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


একতার ডাক দিলেন পাকিস্তান অধিনায়ক

বাবর আজম। - ফাইল ছবি

অন্তর্দ্বন্দ্বে পাকিস্তান ক্রিকেট যখন টালমাটাল, পরিবেশ হয়ে আছে উত্তপ্ত; তখন সংহতির গান শোনালেন বাবর আজম। এলোমেলো অবস্থার মাঝেই খানিকটা স্বস্তি ফেরানোর চেষ্টা পাকিস্তান অধিনায়কের। বললেন ‘এক’ হয়ে থাকতেই চেষ্টা করছে তার দল।

ভারত বিশ্বকাপের পর থেকে পাকিস্তান ক্রিকেটে অস্থিরতা চলছেই। একের পর এক চেয়ারম্যানের আগমন, বোর্ডের নানা পদে বদল, নির্বাচক নিয়ে নাটক, অধিনায়কত্ব ইস্যু তো আছেই; সাথে যোগ হয়েছে শাহীন শাহ আফ্রিদির নামে পিসিবির মিথ্যা বিবৃতির অভিযোগ। 

মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে শাহিন শাহ আফ্রিদিকে নেতৃত্ব দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে মাস না পেরোতেই এক সিরিজ পর তার নেতৃত্ব ছিনিয়ে নেয় পিসিবি, ফের দায়িত্ব তুলে দেয় বাবর আজমের হাতে। 

তবে ঘটনা এখানেই শেষ নয়। বাবরকে নেতৃত্ব ফিরিয়ে দেয়ার ঘোষণায় শাহীন আফ্রিদির একটা বিবৃতিও জুড়ে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। যেখানে তার পক্ষ থেকে বাবর আজমকে শুভ কামনা ও অভিনন্দন বার্তা দেয়া হয়েছিল।

কিন্তু পিসিবির এই বিবৃতি নিয়েই জন্ম হয়েছে মহানাটকীয়তার। ক্রিকইনফো বলছে, ‘আফ্রিদি নাকি ওই বিবৃতি দেয়নি। তা সম্পূর্ণ পাকিস্তান ক্রিকেট বোর্ডের বানোয়াট বক্তব্য। এমনকি এই বিষয়ে নাকি তার সাথে কথাও বলেনি বোর্ড!’

এরই মাঝে শাহিন শাহ আফ্রিদির সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া একটা স্ট্যাটাস নিয়ে দেখা দেয় রহস্য। যেখানে তিনি লেখেন, ‘আমাকে কখনো এমন জায়গায় নেবেন না, যেখানে আমার নিষ্ঠুরতা ও দয়ামায়াহীন চেহারা দেখাতে হবে। আমার ধৈর্য পরীক্ষা করবেন না। তাহলে আমাকে এমন কাজ করতে দেখবেন, যা কেউ ভাববে না যে, আমি করতে পারি।’

এই স্টোরি প্রকাশের একদিন পর এবার মুখ খুললেন বাবর আজম। রোববার পাকিস্তান অধিনায়ক বলেন, সামরিক একাডেমির ক্যাম্পে খেলোয়াড়েরা শুধু ফিটনেস নিয়েই কাজ করেননি, পরস্পরের মধ্যে একতা ও সংহতি বৃদ্ধিতে কাজ করেছেন তারা।

তিনি বলেন, ‘এবার আমাদের মনোযোগ ফিটনেস ছাড়িয়ে দলীয় সংহতি বৃদ্ধি এবং পারফরম্যান্সের উন্নতিবিষয়ক বক্তব্যেও প্রসারিত ছিল। কারণ, কাঙ্ক্ষিত ফল পাওয়ার জন্য দলের পরিবেশের জন্য এসব উপাদান খুবই গুরুত্বপূর্ণ।’

উল্লেখ্য, গত সপ্তাহে বিশ্বকাপের কথা মাথায় রেখে কাকুলে সেনাবাহিনীর ক্যাম্পে ক্রিকেটারদের প্রশিক্ষণে পাঠায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। সামরিক একাডেমিতে ১১ দিনের ক্যাম্প শেষ হয়েছে আজ। সেই ক্যাম্প থেকে বিদায়ের সময় এক বিবৃতিতে এমনটা বলেন পাকিস্তান অধিনায়ক।


আরো সংবাদ



premium cement