৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বাংলা শিখছেন অজি অধিনায়ক হিলি!

বাংলা শিখছেন অজি অধিনায়ক হিলি! - ছবি : সংগৃহীত

বাংলায় কথা বলছেন অ্যালিসা হিলি। পাশে দাঁড়িয়ে তীক্ষ্ণ নজর রাখছেন ‘শিক্ষিকা’ নিগার সুলতানা । ঢাকায় অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের সাথে বাংলাদেশের নারী দলের ম্যাচের আগে দেখা গেল সেই দৃশ্য! শুধু বাংলা শেখা নয়, তার সাথে শাড়ি ও চুড়ি উপহারও পেলেন হিলি।

ঢাকার শেরে বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলছে অস্ট্রেলিয়া নারী দল। তার আগে নতুন রূপে দেখা গেল অজি অধিনায়ক হিলিকে। অনুশীলনে চার-ছয় চালানোর সাথে তিনি বাংলা বলার ‘তালিম’ নিচ্ছেন। সেই দায়িত্ব নিয়েছেন নারী দলের অধিনায়ক নিগার সুলতানা। হিলির স্বামী মিচেল স্টার্ক এই মুহূর্তে কলকাতা নাইট রাইডার্স দলের সদস্য। আর ঢাকায় ‘বাঙালি’ হওয়ার চেষ্টা করছেন হিলি।

ম্যাচের আগের দিন মুখোমুখি হয়েছিলেন দু’দলের অধিনায়ক। যেখানে হিলিকে লাল ও সবুজ রঙের চুড়ি উপহার দেন নিগার। তার পর ঢাকাই জামদানি শাড়ি তুলে দেয়া হয় হিলির হাতে। সেই শাড়ি সামনে রেখে সেলফিও তোলেন দুজনে। হাতে চুড়ি পরেই সঞ্চালিকার মুখোমুখি হন দুই অধিনায়ক। ক্রিকেট নিয়ে আলোচনার পর হিলি ‘Thank you’-এর বাংলা জানতে চান। নিগারের থেকে শিখে নিয়ে তিনি বলেন ‘ধন্যবাদ’। এছাড়া মুসলিম ধর্মের মানুষদের অভিবাদন জানানোর বার্তা ‘সালাম’ও শেখেন অজি-অধিনায়ক।


আরো সংবাদ



premium cement
ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার বাইডেনকে পিছনে ফেলে দিলেন ট্রাম্প ইউরোপের ‘গাজা’ যুদ্ধ আসছে শয়তানবাদ! পার্বত্য চট্টগ্রামে কেএনএফের উত্থান ও করণীয় রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতির কর্মীকে বেদম প্রহার সাধারণ সম্পাদক গ্রুপের

সকল