২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সাকিবের প্রশংসায় পোথাস

পোথাসের সাথে সাকিব - ছবি : সংগৃহীত

সাদা পোশাকে শেষবার সাকিবকে দেখা গিয়েছিল গত বছরের এপ্রিলে। অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দিয়েছিলেন আয়ারল্যান্ডের বিপক্ষে। অবশেষে ফুরিয়েছে অপেক্ষা। সবকিছু ঠিক থাকলে রাত পোহালেই সাদা পোষাকে মাঠে নামবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

দলে যোগ দিয়েই সব আলো কেড়ে নিয়েছেন সাকিব। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ দলের অনুশীলনে মধ্যমণি হয়ে আছেন তিনি। এই মাঠেই আগামীকাল (শনিবার) নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে প্রথমবারের মতো কোনো ম্যাচ খেলবেন সাকিব।

শান্তকে অধিনায়ক হিসেবে পেলেও নিয়মিত কোচ হিসেবে হাথুরুসিংহেকে পাচ্ছেন না সাকিব। পারিবারিক কারণে অস্ট্রেলিয়ায় ফিরে গেছেন হাথুরু। তার বদলে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন সহকারী কোচ নিক পোথাস। অনুশীলনে তার সাথে বেশ ব্যস্ত সময় কাটাতে দেখা গেছে সাকিবকে।

ম্যাচ পূর্ব আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনেও উঠে এলো সাকিব প্রসঙ্গ। ভারপ্রাপ্ত প্রধান কোচের মুখে এ সময় ছিল সাকিব বন্দনা। শুক্রবার ম্যাচ ভেন্যুতে সাংবাদিকদের সাথে আলাপকালে সাকিবকে দলে পাওয়ায় ভাগ্যবান হিসেবে দাবী করেন নিজেদের।

পোথাস বলেন, ‘সাকিব যে দলেই খেলুক, তাদের ভাগ্যবান বলতে হবে। আমরা তাকে স্বাগত জানাই। ড্রেসিংরুমে তাকে পাওয়া সব সময়ই দারুণ ব্যাপার। তার শক্তিমত্তা খুব দ্রুত সবার মধ্যে ছড়িয়ে পড়ে। যখনই সে দলের সাথে যোগ দেয়, সে দলকে অনেক কিছু দিয়ে থাকে।’

বিরতির এই সময়ে চোটের সাথে লড়তে হয়েছে সাকিবকে। তবে বিশ্রাম নিয়ে মাঠে ফেরা সাকিবকে এখন পুরোপুরি সুস্থ মনে হচ্ছে পোথাসের। বলেন, ‘তাকে দেখে দারুণ লাগছে। মনে হয়েছে সে ওজন কমিয়েছে। ওর বিপিএলটা ভালো গেছে। ঢাকা প্রিমিয়ার লিগে ভালো শুরু করেছে। সে খুশি, আর আমরাও সাকিবকে খুশি দেখতে চাই।’

দলে সাকিবের কেমন ভূমিকা হতে পারে, এই নিয়েও আভাস দেন পোথাস। সাকিব এলে দলের মধ্যে একটা প্রশান্তি চলে আসে। শান্তও একজনকে পাবে, যার কাছ থেকে সে পরামর্শ নিতে পারে। সে খুবই অভিজ্ঞ একজন খেলোয়াড়, বিশ্বমানের খেলোয়াড়। সে যে রকমের পেশাদার ক্রিকেটার, সে জানে, সে কী করতে হবে।

 


আরো সংবাদ



premium cement