২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শেষ টেস্টের আগে শ্রীলঙ্কা শিবিরে দুঃসংবাদ

শ্রীলঙ্কা টেস্ট দল - ফাইল ছবি।

পিঠে ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট থেকে ছিটকে গেলেন শ্রীলঙ্কার পেসার কাসুন রাজিথা। শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সিলেটে প্রথম টেস্ট চলাকালীন পিঠের ইনজুরিতে পড়েন রাজিথা। ওই অবস্থায় চিকিৎসা নিয়ে খেলা চালিয়ে যান তিনি। ইনজুরি নিয়ে ম্যাচের প্রথম ইনিংসে ৩ ও দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন এই পেসার। ম্যাচে ১১২ রানে ৮ উইকেট নিয়ে বাংলাদেশের বিপক্ষে ৩২৮ রানের বিশাল জয়ে বড় অবদান রাখেন রাজিথা।

রাজিথার ইনজুরি নিয়ে বিবৃতিতে এসএলসি জানিয়েছে, ‘পিঠের বাঁ-পাশের ওপরের দিকের ইনজুরিতে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না রাজিথা। পুনর্বাসন শুরু করতে দেশে ফিরবেন তিনি।’

রাজিথার বদলি হিসেবে দ্বিতীয় টেস্টে সুযোগ পেয়েছেন পেসার আসিথা ফার্নান্দো। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে প্রথম টেস্ট এবং পুরো সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন আসিথা। কিন্তু ইনজুরি থেকে দ্রুত সুস্থ হওয়ায় দ্বিতীয় টেস্টের দলে নেয়া হয়েছে তাকে।

দেশের হয়ে ১৩ টেস্টে ৪১ উইকেট শিকার করেছেন আসিথা। এরমধ্যে বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচে ১৩ উইকেট আছে তার। ২০২২ সালে বাংলাদেশ সফরে চট্টগ্রাম টেস্টের এক ইনিংসে ৩টি এবং ঢাকা টেস্টের দুই ইনিংসে যথাক্রমে- ৪ ও ৬ উইকেট নেন আসিথা। চট্টগ্রাম টেস্ট ড্র হলেও মিরপুরে ম্যাচ সেরা আসিথার বোলিং নৈপুণ্যে ১০ উইকেটে জিতেছিলো শ্রীলঙ্কা।

সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে আগামী শনিবার থেকে চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামবে শ্রীলংকা। সূত্র : বাসস

 


আরো সংবাদ



premium cement