২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

টেস্ট সিরিজের আগে বড় ধাক্কা খেল বাংলাদেশ, খেলছেন না মুশফিক

মুশফিকুর রহিম - ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলতে মাঠে নামার আগে বড় ধাক্কা খেল বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন মুশফিকুর রহিম। দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটারকে বাইরে রেখেই মাঠে নামতে হবে শান্ত-লিটনদের।

জানা গেছে, শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে আঙুলে চোট পেয়েছিলেন মুশফিকুর রহিম। সেই চোট কাল হয়ে দাঁড়িয়েছে তার জন্য। আঙুলের এই চোটের কারণে দুই টেস্টের সিরিজ থেকে ছিটকে গেছেন জাতীয় দলের এই উইকেটরক্ষক-ব্যাটার

মুশফিকের নিকটবর্তী সূত্র থেকে জানা গেছে, পরীক্ষা-নিরীক্ষার পর তার আঙুলে চিড় ধরা পড়েছে। যার ফলে সপ্তাহের বেশি সময় মাঠের বাইরে থাকতে হবে তাকে।

তামিম-সাকিব আগে থেকেই নেই দলে, মাহমুদউল্লাহ অবসর নিয়েছেন অনেকদিন। এবার মুশফিকুর রহিমকে ছাড়াই টেস্ট খেলতে নামবে বাংলাদেশ।

যদিও মুশফিকের ছিটকে যাওয়ার বিষয়টি এখনো আনুষ্ঠানিকভাবে জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে যেকোনো মুহূর্তে বিষয়টি প্রকাশ্যে আনতে পারে তারা। ঘোষণা হতে পারে বিকল্প ক্রিকেটারের নামও।

উল্লেখ্য, আগামী ২২ মার্চ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট সিরিজ। আর ৩০ মার্চ থেকে মার্চ থেকে সিরিজের শেষ টেস্টে মাঠে নামবে দুই দল। এর আগে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল শ্রীলঙ্কা। আর একই ব্যবধানে ওয়ানডে সিরিজ জেতে বাংলাদেশ।


আরো সংবাদ



premium cement