১৯ জানুয়ারি ২০২২
`

ভারতকে নাস্তানাবুদ করা পাকিস্তানি বোলার এখন ওমান দলে!

ভারতকে নাস্তানাবুদ করা পাকিস্তানি বোলার এখন ওমান দলে! - ছবি : সংগৃহীত

২০২১ সালের চলতি টি-২০ বিশ্বকাপে আয়োজক ওমান দলের হয়ে খেলতে দেখা যাচ্ছে পেসার ফৈয়াজ বাটকে। তার নিখুঁত লেন্থে বোলিং ইতিমধ্যেই নজর কেড়েছে বিশেষজ্ঞদের। সব থেকে অবাক করা বিষয়, বর্তমান ওমান দলের এই সদস্য ফৈয়াজ বাট ২০১০ সালের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানের জাতীয় দলের হয়ে খেলেছিলেন। শুধু খেলেছিলেন বলা ভুল হবে, তৎকালীন ভারতীয় দলের ব্যাটার তথা বর্তমান জাতীয় দলের ওপেনার কেএল রাহুলের উইকেটটি পর্যন্ত সে বার তিনি তুলে নিয়েছিলেন পাকিস্তানের জার্সি গায়ে।

রাহুল সে বার 'গোল্ডেন ডাক ' করে ফিরে গিয়েছিলেন প্যাভিলিয়নে। ওমানের প্লেয়ার ফৈয়াজ সে বার অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ৫ ম্যাচে ৯ উইকেট নিয়েছিলেন। বলা‌ ভালো, সে দিন বল হাতে একাই ভারতকে নাস্তানাবুদ করে দিয়েছিলেন ফৈয়াজ। ২৭ রান দিয়ে নিয়েছিলেন ৪ টি উইকেট। সে দিনের ম্যাচে রাহুলের উইকেটটি ছাড়াও তিনি ময়াঙ্ক আগরওয়াল, মান্নান শর্মা এবং গৌরব জাঠারের উইকেট নিয়েছিলেন। বৃষ্টির কারণে ম্যাচটি ২৩ ওভারে খেলা হয়েছিল। ভারত ৯ উইকেট হারিয়ে ১১৪ রান করতে সমর্থ হয়েছিল। সেই ম্যাচের ম্যান অফ দি ম্যাচের পুরস্কার পর্যন্ত পেয়েছিলেন বাট।

শিয়ালকোটে জন্ম হওয়া এই পেসার ২০১৮ সালে ওমানের হয়ে আন্তর্জাতিক অভিষেক ঘটান। তিনি মঙ্গলবারের ম্যাচও বাংলাদেশ দলের বিরুদ্ধে বল হাতে যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছেন। ৪ ওভারে ৩০ রান দিয়ে তিনি ৩টি উইকেট তুলে নেন। মাহেদি হাসান, মুশফিকুর রহিম এবং মোহাম্মদ সাইফউদ্দিনের মতন ব্যাটারদের মঙ্গলবার প্যাভিলিয়নে ফিরিয়ে দেন ফৈয়াজ।
সূত্র : হিন্দুস্তান টাইমস

 


আরো সংবাদ


premium cement
চলচ্চিত্র রক্ষার শপথ নিয়েই প্রার্থী হয়েছি : ইলিয়াস কাঞ্চন নায়িকা শিমুর হত্যাকারীদের ফাঁসি চাইলেন বাবা নিশিরাতে উচ্চস্বরে গান-বাজনা : ভ্রাম্যমান আদালতে ৫ যুবকের ৫০ হাজার জরিমানা গ্যাসের দাম কেন দ্বিগুণের বেশি বাড়াতে চায় কোম্পানিগুলো? ডিজিটাল কমার্সে স্থিতিশীলতা আনতে ইউনিক বিজনেস আইডি চালু হচ্ছে : আইসিটি প্রতিমন্ত্রী ‘কূটনৈতিক ও শান্তিপূর্ণ পথ নিতে' রাশিয়াকে যুক্তরাষ্ট্রের আহ্বান মাসুদ রানার কাজী আনোয়ার হোসেনের ইন্তেকাল তিন মামলায় শাহ আলীর ৭ দিন করে রিমান্ড চেয়েছে পুলিশ রাজধানীতে ভুল চিকিৎসায় শিক্ষার্থীর মৃত্যু আমরণ অনশনে শাবিপ্রবির ২৪ শিক্ষার্থী মান্দায় একটি সেতুর অভাবে ২ লাখ মানুষের ভোগান্তি

সকল