২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ বাতিল

পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ বাতিল করা হয়েছে। - ফাইল ছবি

নিরাপত্তাজনিত কারণে শুরু হওয়ার আগেই বাতিল হয়ে গেছে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ। রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি শুরু হওয়ার আগ মুহূর্তেই সিরিজ বাতিলের সিদ্ধান্ত আসে মিডিয়ায়। এ নিয়ে দীর্ঘ ১৮ বছর পর কিউইদের পাকিস্তান সফরটাও বাতিল হয়ে গেল।

এ প্রসঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেটের সিইও ডেভিড হোয়াইট জানিয়েছেন, ‘পিসিবি সবসময় ভালো আয়োজক, তবে খেলোয়াড়দের নিরাপত্তাটা প্রধান এবং আমরা বিশ্বাস করি এটাই সিরিজ বাতিলের কারণ।’

নিউজিল্যান্ড ক্রিকেট বলছে, তাদের নিরাপত্তা পরিদর্শকরা রাওয়ালপিন্ডি যাওয়ার পরে নিউজিল্যান্ড সরকারের কাছে নিরাপত্তা সংকেতটি পৌঁছানোর পরেই সিরিজটি বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়।

এমন ঘটনায় বলা চলে, অনিশ্চয়তার খেলা বলে বহুল প্রচলিত ক্রিকেটে ফলাফল তো বটে, সবকিছুই যেন অনিশ্চিত। টসের আগেই যে ম্যাচ হবে কিনা, সেই অনিশ্চয়তাও এখন বাস্তবতায় রূপ নিয়েছে। অন্তত রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামই তো তার স্বাক্ষী। কদিন আগে একই ঘটনা ঘটেছে ইংল্যান্ড-ভারত টেস্ট নিয়ে।

উল্লেখ্য, বাতিল হওয়া সফরে স্বাগতিকদের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সূচি ছিল নিউজিল্যান্ডের। নিরাপত্তা ইস্যু বাধা হয়ে দাঁড়ালে শেষ মুহূর্তে এসেই ভেস্তে যায় সবকটা ম্যাচ তথা পুরো সিরিজ।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল