০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


৮ বছর পর বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড দল

- ছবি - সংগৃহীত

আট বছর পর আগামী ২৪ আগস্ট বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। আসন্ন সফরে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে নিউজিল্যান্ড। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) পক্ষ থেকে বুধবার এ কথা জানানো হয়েছে।

১ সেপ্টেম্বর থেকে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শুরু করবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। সিরিজের পরের চারটি ম্যাচ হবে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সিরিজের সবগুলো ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। অর্থাৎ দশ দিনে পাঁচটি টি-টুয়েন্টি খেলবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। সিরিজের সবগুলো ম্যাচই দিবা-রাত্রির। তবে ম্যাচ কখন শুরু হবে তা জানায়নি বিসিবি।

মূল লড়াইয়ে নামার আগে সফরে একটি প্রস্তুতিমূলকও ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। যা ২৯ আগস্ট বিকেএসপিতে অনুষ্ঠিত হবে। ঢাকায় এসে তিন দিনের রুম কোয়ারেন্টাইন করবে কিউইরা।
২০১৩ সালে সর্বশেষ বাংলাদেশ সফর করেছিলো নিউজিল্যান্ড। ওই সফরে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছিলো কিউইরা।

সফরে চট্টগ্রাম ও ঢাকায় হওয়া দু’টি টেস্টই ড্র হয়। ওয়ানডেতে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। তবে এক ম্যাচে টি-টুয়েন্টি সিরিজ হারে টাইগাররা।

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সূচি :
২৯ আগস্ট- প্রস্তুতি ম্যাচ (বিকেএসপি)
১ সেপ্টেম্বর- প্রথম টি-টুয়েন্টি (মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম)
৩ সেপ্টেম্বর- দ্বিতীয় টি-টুয়েন্টি (মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম)
৫ সেপ্টেম্বর- তৃতীয় টি-টুয়েন্টি (মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম)
৮ সেপ্টেম্বর- চতুর্থ টি-টুয়েন্টি (মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম)
১০ সেপ্টেম্বর- পঞ্চম টি-টুয়েন্টি (মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম)


আরো সংবাদ



premium cement